কসবায় ট্রেনের ধাক্কায় প্রবাসী নিহত, গুরুতর আহত ২

কসবা (ব্রা‏‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি
ব্রাহ‏হ্মণবাড়িয়ার কসবায় মঙ্গলবার (২৯ মে) রাতে মোটরসাইকেল নিয়ে রেলক্রসিং পার হওয়ার সময় চট্টগ্রামগামী চট্টলা ট্রেনের ধাক্কায় আমিনুল ইসলাম তানজিল (২৫) নামের এক দুবাই প্রবাসী ঘটনাস্থলেই মারা গেছেন। গুরুতর আহত হয়েছেন অলি মিয়া (২৫) ও খাইরুল ইসলাম ওরফে শাওন (২৫)। রাত আটটার দিকে ঢাকা-চট্টগ্রাম রেলপথের ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার নোয়াপাড়া রেলক্রসিং এ ঘটনাটি ঘটেছে। নিহত তানজিল মিয়া ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কাইতলা গ্রামের মৃত সৈয়দ আনিসুর রহমান জুয়েলের ছেলে। তিনি এক ভাই আর এক বোনের মধ্যে ছোট। আহত অলি মিয়া কসবা পৌর শহরের আড়াইবাড়ি এলাকার খোরশেদ মিয়ার ছেলে এবং একই এলাকার বিল্লাল মিয়ার ছেলে খাইরুল ইসলাম শাওন। আহত দুইজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আখাউড়া রেলওয়ে পুলিশ নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করেন। এদিকে নিহত ও আহতের পরিবারে চলছে শোকের মাতম।
নিহতের পরিবার, হাসপাতাল ও স্থানীয় সুত্রে জানা গেছেন, তানজিল, অলি মিয়া ও খাইরুল ইসলাম ওরফে শাওন এরা বন্ধু। তানজিল মিয়া দুবাই প্রবাসী। এক মাস আগে ছুটিতে এসে বিয়ে করেছেন। অলি মিয়ার আগামী এক জুন সৌদি আরবে ফ্লাইট হবে। খাইরুল ইসলাম শাওন তার বাবার ওয়ার্কশপে ব্যবসা করেন। গতকাল মঙ্গলবার বিকালে একটি মোটরসাইকেল নিয়ে তিনবন্ধু গোপীনাথপুর ইউনিয়নের বাগানবাড়ি এলাকায় ঘুরতে গিয়েছিলেন। রাত আটটার দিকে ফেরার পথে ঢাকা-চট্টগ্রাম রেলপথের ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার নোয়াপাড়া রেলক্রসিং পাড় হওয়ার সময় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী চট্টলা ট্রেনের সাথে ধাক্কা লাগে। তাদের তিনজনই মাথা ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত পায়। ঘটনাস্থলেই অতিরিক্ত রক্তক্ষরণের কারণে মোটরসাইকেল চালক তানজিল মিয়া মারা গেছেন। অপর দুইজন গুরুতর আহত হয়েছেন।
এ সময় স্থানীয় লোকজন তাদেরকে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তানজিল মিয়াকে মৃত ঘোষণা করেন এবং অপর দুইজনকে গুরুতর অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. আজিজ আল মান্না বলেন, ট্রেনের ধাক্কায় তিনজনই মাথায় গুরুতর আহত হয়েছে। তাদের মধ্যে তানজিল মিয়া অতিরিক্তি রক্তক্ষরণে হাসপাতালে আনার আগেই মারা গেছেন। অপর দুইজন মাথায় গুরুতর আঘাত পেয়েছেন। তাদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন খন্দকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ট্রেনের ধাক্কায় মোটরসাইকেল আরোহী একজন মারা গেছেন। দুইজন গুরুতর আহত হয়েছেন। নিহতের লাশ উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

Post Under