২০ বছরপূর্তি উপলক্ষে ইস্টার্ণ প্লাজায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত

এমদাদুল হক সোহাগ
কুমিল্লায় সর্বপ্রথম নির্মিত অভিজাত ও শীততাপ নিয়ন্ত্রিত বিপনী বিতান ইস্টার্ন ইয়াকুব প্লাজার ২০ বছরপূর্তি উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। রবিবার বাদ আসর ইস্টার্ণ প্লাজা মসজিদে বিশেষ মিলাদ ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার নাগাইশ দরবার শরীফের পীর সাহেব মাওলানা মোশতাক ফয়েজী। তিনি দ্বীন ও আখেরাতের কল্যাণ সহ মার্কেটের সার্বিক সাফলতা কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

এ সময় ইস্টার্ণ ইয়াকুব প্লাজা দোকান মালিক সমবায় সমিতির প্রধান উপদেষ্টা কুমিল্লা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবদুল মমিন ফেরদৌস, ইস্টার্ণ ইয়াকুব প্লাজা দোকান মালিক সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব নুরে আলম ভূইয়া, সাধারণ সম্পাদক মো: মঞ্জুরুল আলম ভূইয়া সহ অন্যান্য নেতৃবৃন্দ, মসজিদের মুসল্লি ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। পরে মার্কেটের সকল দোকানে মিলাদ ও দোয়া অনুষ্ঠানের তাবারক বিতরণ করা হয়।

এদিকে মার্কেটের ২০ বছরপূর্তি ও শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চলছে বিশেষ মূল্য ছাড়। আগামি ১৫ নভেম্বর পর্যন্ত মূল্যছাড় চলবে। মার্কেটের সকল ব্র্যান্ডশপ ও দোকান তাদের সকল পণ্যে সর্বনিম্ন ৫% থেকে ২০% ছাড়ে পণ্য বিক্রি করছেন। মোবাইল ও কম্পিউটার দোকানে থাকবে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা। স্বর্ণ ও টেইলার দোকানের ব্যবসায়ীরা তাদের মজুরীর ক্ষেত্রে বিশেষ ছাড় প্রদান করবে।

ইস্টার্ন ইয়াকুব প্লাজা গত বছরের ২৬ মার্চ থেকে সম্পূর্ণ এক দরের মার্কেট হিসেবে ক্রেতাদের চাহিদা অনুযায়ি পণ্য সামগ্রী বিক্রি করে আসছে। কুমিল্লায় সস্পূর্ণ এক দরের মার্কেট হিসেবে ইস্টার্ণ প্লাজাই প্রথম।

২০০০ সালে প্রতিষ্ঠার পর থেকে যুগোপযোগী উৎকৃষ্ট মানের দেশী-বিদেশী পণ্যসামগ্রী সরবরাহ করে অগনিত ক্রেতা সাধারণের সন্তুষ্টি ও ভালোবাসাকে পূজি করে সফল ভাবে বিশ বছরে পদার্পন করেছে। সেজন্য মার্কেটের দোকান মালিক সমবায় সমিতি ও ব্যবসায়ীরা অনেকটা জাঁকজমকভাবে তাদের বিশ বছরপূর্তি পালন করবে বলে জানা গেছে।

কুমিল্লা ইস্টার্ণ ইয়াকুব প্লাজা দোকান মালিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো: মঞ্জুরুল আলম ভূইয়া জানান, ইস্টার্ণ ইয়াকুব প্লাজা ২০০০ সালে প্রতিষ্ঠার পর থেকে ক্রেতাদের চাহিদা মাথায় রেখে উৎকৃষ্ট মানের পণ্যসামগ্রী সরবরাহ করে আসছে। ইস্টার্ণ ইয়াকুব প্লাজা ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মসূচি পালন করে আসছে। গৌরবের সাথে আমরা বিশ বছরপূর্তির অনুষ্ঠান করতে যাচ্ছি। এর আগে আমরা সফলতার এক যুগপূর্তি অনুষ্ঠান করেছি। এ উপলক্ষে কুমিল্লাবাসী সহ ইস্টার্ন ইয়াকুব প্লাজার সকল ত্রেতা ও শুভানুধ্যায়িদের অভিনন্দন জানাচ্ছি। পাশাপাশি পূর্বের ন্যায় সকলের সহযোগীতা কামনা করছি।

Post Under