আজ কসবায় পৌরসভার নির্বাচন, ৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আজ মঙ্গলবার উৎসবমুখর পরিবেশে কসবা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে একাধিক ভোট কেন্দ্রে সহিংসতার আশংকায় ভোটারদের মাঝে আতংক বিরাজ করছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রের মধ্যে রয়েছে ১, ২, ৩, ৫ ও ৯নং ওয়ার্ড। ওইসব ঝুঁকিপূর্ণ ওয়ার্ডে অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

গতকাল সোমবার রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. জিল্লুর রহমান জানান, পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডে উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, কসবা উপজেলায় এবারেই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। ভোটারা যেন উৎসহ উদ্দিপনা নিয়ে নির্বিঘেœ ভোট দিতে পারেন সেজন্য সহিংসতা প্রতিরোধে তিনস্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি জানান, ৯টি ওয়ার্ডে ৯জন ম্যাজিস্ট্রেটসহ পুলিশ, বিজিবি, আনসার ও ভিডিপি এবং র‌্যাব সদস্যরা নির্বাচনের দিন সার্বক্ষনিকভাবে দায়িত্ব পালন করবেন।

গতকাল সোমবার বিকালে কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম জানান, পৌরসভা নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। ভোটাররা নির্বিঘেœ ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারবেন। পৌর এলাকার ৯টি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট থাকবেন এবং নিরাপত্তা ব্যবস্থার জন্য পুলিশ, বিজিবি, আনসার ও ভিডিপি এবং র‌্যাব সদস্যরা নিয়োজিত থাকবেন।

কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, কসবা পৌরসভার ৯টি ওয়ার্ডে সংরক্ষিত আসনে ৯ জন নারী প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন এবং ৯ ওয়ার্ডের সাধারণ আসনে ৩৪ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এদিকে গত ১৭ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন কসবা পৌরসভার নির্বাচনে মেয়র পদে একাধিক প্রার্থী না থাকায় আওয়ামীলীগ দলীয় প্রার্থী মো. গোলাম হাক্কানীকে রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা বিনা প্রতিদ্ব›িদ্বতায় বেসরকারীভাবে নির্বাচিত ঘোষণা করেন।

 

Post Under