আশুগঞ্জে মাছ ধরা নিয়ে সংঘর্ষে একজন নিহত, আহত ১০

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে জমিতে মাছ ধরাকে কেন্দ্র করে ছাদের মিয়াকে (৪০) কুপিয়ে হত্যা করা হয়েছে।এই ঘটনার জেরে দু’পক্ষের সংঘর্ষে আহত হয়েছে অপর ১০ জন। আশঙ্কাজনক অবস্থায় দু’জনকে পাঠানো হয়েছে ঢাকায়। এই ঘটনার দায়ে দুইজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে উপজেলার তালশহর ইউনিয়নের মৈশাইর মৈশাইর গ্রামে ঘটে এই নারকীয়তা। নিহত ছাদের মিয়া ওই গ্রামের সিদ্দিক মিয়ার পুত্র। আহতদেরকে জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় দুইজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এই নিয়ে এলাকায় বিরাজ করছে চাপা উত্তেজনা।

নিহতের পরিবার, স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার সকালে উপজেলার তালশহর ইউনিয়নের মৈশাইর গ্রামের দিদ্দিক মিয়ার বাড়ির পাশে ছাদের মিয়ার জমিতে মাছ ধরার ফাঁদ (আমতা) পাতেন একই এলাকার ইয়াছিন মিয়া। এসময় ছাদের মিয়া গিয়ে মাছ ধরার ফাঁদ (আন্তা) তুলে নেন। এরই জের ধরে ইয়াছিন মিয়া ও তার লোকজন ছাদের মিয়ার উপর হামলা চালায়। এসময় ছাদের মিয়াকে এলোপাথারি কুপিয়ে গুরুতর জখম করে ইয়াছিন মিয়ার লোকজন। খবর পেয়ে ছাদের মিয়ার বাড়ির লোকজন উপস্থিত হলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়। পরে গুরুতর আহত ছাদের মিয়াকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে নেয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আশুগঞ্জ থানার পরিদর্শক (ওসি) মো. জাবেদ মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনার সাথে জড়িত দুইজনকে আটক করা হয়েছে।’

Post Under