কসবায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালত পরিচালনা

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রা‏হ্মণবাড়িয়ার কসবায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করলেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে ৩৮ টাকার পটল ৬০ টাকা বিক্রি করায় এক সবজি বিক্রেতাকে ২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন কসবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গোলাম সরোয়ার।

ভ্রাম্যমান আদালত ও স্থানীয় সুত্রে জানাগেছে, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের বাজার মূল্যে বৃদ্ধি পাচ্ছে। যা নিম্ন ও মধ্যবিত্তদের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। এ সকল দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ রাখতে আজ দুপুরে বাজার দর নিয়ন্ত্রণ রাখতে কসবা পুরাতন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গোলাম সরোয়ার। এ সময় তিনি এক কাচাঁমাল ব্যবসায়ীকে ৩৮ টাকার পটল ৬০ টাকা বিক্রি করায় ২ হাজার টাকা জরিমানা করেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গোলাম সরোয়ার বলেছেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণ রাখতে আজকে এ অভিযান। আমরা মুদি দোকান থেকে শুরু করে কাচাঁ বাজারসহ প্রত্যেকটি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছি। কেউ যেন অতিরিক্ত মুল্যে বিক্রি না করে ন্যায্যমুল্যে মালামাল বিক্রি করে। কাচাঁ বাজারে এক বিক্রেতা ৩৮ টাকার পটল ৬০ টাকায় বিক্রি করায় সতর্কতামূল পদক্ষেপ হিসেবে ২ হাজার টাকা জরিমানা করেছি। এ অভিযান অব্যাহত থাকবে।

মোহাম্মদ শাখাওয়াৎ হোসাইন, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি,  তাং ২২/১০/২০২৪

Post Under