কসবায় ভয়াবহ অগ্নিকান্ডে ৯টি দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি
ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা পুরাতন বাজারে মঙ্গলবার (২ নভেম্বর) গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ক্ষতিগ্রস্তরা দাবী করছেন এতে তাদের কমপক্ষে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
দমকল বাহিনী, উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, কসবা পৌর শহরের পুরাতন বাজারের তরকারি পট্টিতে গত সোমবার রাত দেড়টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে একে একে নয়টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে রাত সোয়া দুইটার দিকে কসবার কুটি চৌমুহনী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।
পুড়ে যাওয়া দোকানগুলির মধ্যে রয়েছে তিনটি শুটকির দোকান, দুটি আলুর আড়ৎ, একটি কাঁচা সবজির দোকান, দুটি কর্মকার ও হার্ডওয়ারী দোকান এবং একটি গোডাউন।
কসবার কুটি চৌমহনী ফায়ার সার্ভিসের ইউনিট লিডার আবদুল্লা আল খালিদ বলেন, বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।
কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ উল আলম বলেন, অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি নিরুপনের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. বেলাল হোসাইনকে আহবায়ক করে তিন সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদান দেওয়া হবে।

Post Under