কসবায় উৎসবমুখর পরিবেবেশে শান্তিপূর্ণভাবে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মঙ্গলবার (১১ নভেম্বর) উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে কসবা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে ভোট কেন্দ্রে ইভিএম ক্রুটির কারনে অনেক ভোটার ভোট দিতে পারেননি। নির্বাচনে ভোট দিতে শতবছর বয়স্ক ও প্রতিবন্ধি ভোটারাও ভোট দিয়েছেন।

সরজমিনে ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায় প্রশাসন পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছেন। কসবা পৌরসভার ৯টি ওয়ার্ডই নিরাপত্তার চাদরে ঢাকা ছিল। তবে নির্বাচনী সহিংসতায় প্রশাসন উদ্বিগ্ন থাকলেও কোথাও অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। পৌরসভার ৯টি ওয়ার্ডে গিয়ে দেখা যায় পুরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল বেশি। তবে ভোট কেন্দ্রে ইভিএমের ক্রুটির কারনে ভোট গ্রহনের ধীরগতি হয়েছে। অনেকট ভোটারই ভোট দিতে না পাড়ায় বাড়িতে ফিরে যেতে দেখা গেছে। পৌর এলাকার শাহপুর ১নং ওয়ার্ডের ভোটার রৌশনা বেগম (৭০) ও সূর্যবানু (৭৫) ইভিএমের ক্রুটির কারনে ভোট দিতে না পারায় ক্ষোভ প্রকাশ করেন। একই ওয়ার্ডের নানু মিয়া চৌধুরী (৬৫) ও হাজেরা বেগম (৮০) জানান, অনেক নির্বাচনে ভোট দিতে পারি নাই। এবার সরকার ভোট দেওয়ার ব্যবস্থা করায় পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে অনেক খুশি হয়েছি। ৪নং ওয়ার্ড আড়াইবাড়ি ইসলামিয়া সাইদিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে গিয়ে একই চিত্র দেখা গেছে। ইউনুছ মিয়া (৮০), খোরশেদা বেগম, (৭৫) ও জাহানারা বেগম (৬৫) তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারায় অনেক খুশি হয়েছেন।

৫নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোঃ রঙ্গু মিয়া জানান, ইভিএম ক্রুটির কারনে ধীরগতিতে ভোট গ্রহণ হয়েছে।
একই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আমজাদ হোসেন চৌধুরী ও আইনাল হক বলেন, ভোটার উপস্থিতি ছিল খুবই বেশী। ইভিএমের ত্রæটি কারণে কিছু ভোটার ভোট দিতে পারেনি। ৪নং ওয়ার্ডের প্রিজাইডিং অফিসারে দায়িত্বে থাকা ডাঃ কামরুল হাসান জানান, এবার ভোটের গণ জোয়ার এসেছে। ভোটারা শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরেছেন। ভোটারদের উপস্থিতি সংখ্যা খুবই বেশী ছিল।

কসবা পৌরসভার নির্বাচনে সংরক্ষিত আসন থেকে নির্বাচিতরা হলেন ১, ২ ও ৩নং ওয়ার্ড থেকে রেহানা আক্তার ৪, ৫ ও ৬নং ওয়ার্ড থেকে লুৎফুন্নাহার রিনা এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ড থেকে তানিয়া পাঠান বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

সাধারণ আসন থেকে বেসরকারীভাবে নির্বাচিত কাউন্সিলররা হলেন, ১ নং ওয়ার্ড থেকে মো. জসিম উদ্দিন চৌধুরী, ২ নং ওয়ার্ড থেকে আঃ রউফ, ৩নং ওয়ার্ড থেকে সাইদুল ইসলাম সজিব, ৪নং ওয়ার্ড থেকে নুরুল ইসলাম, ৫নং ওয়ার্ড থেকে রঙ্গু মিয়া, ৬নং ওয়ার্ড থেকে ফোরকান সরকার, ৭নং ওয়ার্ড থেকে আবু জাহের, ৮নং ওয়ার্ড থেকে আবেদ আলী ও ৯নং ওয়ার্ড থেকে মো. আলাল মিয়া।

রিটানিং কর্মকর্তা ও ব্রা‏হ্মণবাড়িয়া জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান বলেন, শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন হয়েছে। কোন ধরনের অভিযোগ নেই। ইভিএমে অনেক ক্ষেত্রে বয়স্ক ভোটারদের ফিঙ্গার মিলতে কিছুটা সমস্যা হয়। এ কারনে ভোট গ্রহণ কিছুটা ধীরগতিতে হয়েছে। এ জন্য যতক্ষন ভোটার থাকবে রাত হলেও তাদের ভোট গ্রহণ করা হবে।

কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম বলেন, শান্তি পূর্ণভাবে কসবা পৌরসভার ভোট অনুষ্টিত হয়েছে। নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Post Under