কসবায় একদিনে ২৭ জন করোনা আক্রান্ত, কঠোর উপজেলা প্রশাসন

ব্রাহ্মণবাড়িয়া (কসবা) প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়া কসবায় করোনা সংক্রমন প্রতিরোধে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে থাকলেও স্বাস্থ বিধি না মানায় প্রত্যন্ত অঞ্চলে সংক্রমন রেড়েই চলছে। করোনা ভাইরাসের সংক্রমন নিয়ন্ত্রনে সরকারের জারি করা বিধি নিষেধকে উপেক্ষা করে বিনা অজুহাতে স্বাস্থ্য বিধি না মেনে অনেকেই রাস্তা ঘাট ও হাট বাজারে ঘোরাফেরা করছেন। এতে করে প্রতিদিন করোনা সংক্রমন বেড়েই চলছে।
গতকাল বুধবার কসবা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুপ পাল জানান; গত ০৩ জুলাই ৫৬ জনের নমুনা সংগ্রহ করে ত¤েœাধ্য ৩১ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।
গতকাল বুধবারও ৫২ জনের নমুনা সংগ্রহ করে ২৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদিকে উপজেলা প্রশাসন করোনা সংক্রমন ঠেকাতে কঠোর পদক্ষেপ নিয়েছেন। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনের সরকারের ঘোষিত লকডাউন কার্যকরে উপজেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনীসহ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক ও হাট বাজারে তাদের তৎপরতা ছিল চোখে পড়ার মতো। কিন্তু লকডাউন মানছেন না সাধারণ মানুষ ও দোকানীরা। অধিকাংশ দোকান মালিক ও কর্মচারীরা অর্ধেক শাটার খুলে বেচাকেনা করছেন। লকডাউন না মানায় ১ দোকানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। প্রশাসন নির্বাহী ম্যাজিষ্ট্রটের গাড়ি, সেনাবাহিনী ও পুলিশের উপস্থিতি টের পেয়েই দোকান বন্ধ করে দিচ্ছেন তারা।
গতকাল বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম এর সভাপতিত্বে তাঁর অফিস কক্ষে সকাল ১১টায় করোনা সংক্রমন প্রতিরোধে করনীয় জরুরী এক সভা করেন। সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুপ পাল, আবাসিক চিকিৎসক ডাঃ মোহাম্মদ আসাদুজ্জামান ভূইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসিবা খান, কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলমগীর ভূইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Post Under