কসবায় করোনা আক্রান্ত হয়ে সাবেক উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার মৃত্যু

মোহাম্মদ শাখাওয়াৎ হোসাইন
ব্রা‏‏হ্মণবাড়িয়ার কসবায় করোনায় আক্রান্ত হয়ে গত শনিবার গভীর রাতে ঢাকাস্থ আনোয়ার খান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক কসবা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শহীদুল্লাহ (৭০) মৃত্যুবরণ করেন। তাঁর স্ত্রীও করোনায় আক্রান্ত হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, ডা. মো. শহীদুল্লাহ চাকুরী থেকে অবসর গ্রহণের পর কসবা পৌর শহরের নতুন বাজার এলাকার একটি ভাড়া বাসায় স্বস্ত্রীক বসবাস করতেন। ওই বাসায় তিনি নিয়মিত রোগী দেখতেন।
গত দুই সপ্তাহ আগে ডা. মো. শহীদুল্লাহর স্ত্রী করোনায় আক্রান্ত হন। শারীরিকভাবে অসুস্থ্য হওয়ায় তাকে ঢাকার আনোয়ার খান মেডিক্যাল কলেজ হাসাতালে ভর্তি করেন। গত এক সপ্তাহ আগে ডা. মো. শহীদুল্লাহ অসুস্থ্য হয়ে পড়েন এবং তিনিও করোনায় আক্রান্ত হয়ে ঢাকার আনোয়ার খান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। ধীরে ধীরে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবির পরিচর্যা কেন্দ্রে স্থানান্তর করা হয়। পরে গত শনিবার রাতে লাইফ সার্পোট দেওয়া হয়। শনিবার রাত দুইটার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নিহতের লাশ ঢাকার কেরানীগঞ্জে দাফন করার জন্য নেয়া হয়েছে।
কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মো. আসাদুজ্জামান ভূইয়া বলেন, করোনায় আক্রান্ত হয়ে ডা. মো. শহীদুল্লাহর মৃত্যু হয়।

Post Under