কসবায় নেই নৌকা প্রতীক, চেয়ারম্যান পদে ৫৬ জনের মনোনয়ন দাখিল

কসবা (ব্রা‏‏হ্মণাড়িয়া) প্রতিনিধি
আসন্ন ৩১ জানুয়ারী ২০২২ ইউপি নির্বাচনকে সামনে রেখে কসবা উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য প্রার্থীগণ গত রোববার ও সোমবার কসবা উপজেলা নির্বাচন কমিশনারের কার্যালয়ে এক উৎসবমুখর পরিবেশে তাদের নিজ নিজ মনোনয়ন পত্র দাখিল করেছেন। এই নির্বাচনে সরকার দলীয় নৌকা প্রতীক ছাড়া নির্বাচন অনুষ্টিত হবে।
নির্বাচনের তফসিল অনুযায়ী সোমবার (৩ জানুয়ারী) বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিল। এই উপলক্ষে পুরো কসবা উপজেলায় সকল শ্রেণীর মানুষের মধ্যে একটি নির্বাচনী উৎসবের সৃষ্টি হয়েছে। প্রার্থীরা প্রত্যেকেই নিজ নিজ সমর্থকদের নিয়ে ডাকÑঢোল বাজিঁয়ে মিছিল করে তাদের মনোয়ন পত্র দাখিল করেছেন। এসময় কসবা উপজেলা পরিষদ, কসবা পুরাতন বাজারসহ আশপাশের রাস্তাঘাটে হাজার হাজার মানুষের সমাগম লক্ষ করা গেছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা গেছে, কসবা উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে ৭টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ জানুয়ারি। সোমবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। কসবা উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৬ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৭৯ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৪৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।
কসবা পশ্চিম ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১০জন, সংরক্ষিত সদস্য ১২জন, সাধারণ সদস্য পদে ৩৫জন। বিনাউটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১২জন, সংরক্ষিত সদস্য পদে ১৫জন, সাধারণ সদস্য পদে ৪৭জন। গোপীনাথপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত সদস্য পদে ৮জন, সাধারণ সদস্য পদে ৩৫জন। মেহারী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩১ জন। বাদৈর ইউনিয়নে চেয়ারম্যান পদে ০৭ জন, সংরক্ষিত সদস্য পদে ১১জন এবং সাধারণ সদস্য পদে ৩৫জন। কাইমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ০২ জন, সংরক্ষিত সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৩৬জন। বায়েক ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত সদস্য পদে ১১জন এবং সাধারণ সদস্য পদে ২৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাসিদুল ইসলাম বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে সাতটি ইউপি নির্বাচনে ৫৬জন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছে। আগামী ৩১ জানুয়ারি সব গুলো ইউনিয়নেই ইভিএম-এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

Post Under