কসবায় সন্তানের জন্মদিন উদযাপনের টাকায় অসহায়কে ঘর নির্মাণে সহায়তা

নিজস্ব প্রতিবেদক:
কসবায় সন্তানের জন্মদিন উদযাপনের টাকায় আবারো অসহায় পরিবারের পাশে দাড়িয়েছেন এক বাবা। তিনি অগ্রভাগীয় সাহিত্য সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আশফাতুল হোসেন ভূঁইয়া এলমান। তাঁর একমাত্র ছেলে মোঃ আব্দুল্লাহ ভূঁইয়ার জন্মদিন উপলক্ষে, অগ্রভাগীয় সাহিত্য সংগঠনের ব্যানারে কসবা পৌর এলাকার তালতলা গ্রামের হতদরিদ্র রিকশা চালক মোঃ মনির হোসেন কে ৫ বান টিন ও নগদ অর্থ প্রদান করা হয়। গত কোরবানীর ঈদের পরদিন বিকালে তালতলা মধ্যপাড়ায় ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কসবা প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি নেপাল চন্দ্র সাহা সঞ্চালনায় আশফাতুল হোসেন ভূঁইয়া এলমানের সভাপতিত্বে প্রধান অতিথি  ছিলেন বিশিষ্ট লেখক ও সাংবাদিক মোঃ সোলেমান খান।

বিশেষ অতিথি ছিলেন, অব. পুলিশ অফিসার আব্দুল হান্নান, বিশিষ্ট সাহিত্যিক জহিরুল ইসলাম স্বপন, সাবেক পৌর কাউন্সিলর এনামুল হক, সাবেক ছাত্র নেতা আপেল মাহমুদ সবুজ, সাংবাদিক এমদাদুল হক সোহাগ, সংগঠনের সেক্রেটারি সজীব রানা, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুল ইসলাম সোহাগ, সহ-সাধারণ সম্পাদক আল আমিন আহমেদ, আরফাতুল হোসেন ভূঁইয়া ইরফান, সদস্য ফেরদৌস ভূঁইয়া, জয়নাল আবেদীন সহ গ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

হতদরিদ্র রিকশা চালক মোঃ মনির হোসেন জানান, চট্টগ্রামের একটি মিথ্যা মামলায় জড়িয়ে তিনি নি:স্ব হয়েছেন। মাত্র এক শতাংশ জায়গায় তার ঘর, টিবওয়েল সহ সবকিছু। ঘরে টিন নষ্ট হয়ে গেছে। বৃষ্টি হলেই ঘরে থাকা যায়না। অগ্রভাগীয় সংগঠনের পক্ষ থেকে যে সহায়তা তিনি পেয়েছেন সেটা দিয়ে তিনি তাঁর ঘর মেরামত করবেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথি ও বক্তারা আশফাতুল হোসেন ভূঁইয়া এলমানের এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। তারা বলেন, মানবতার জন্য কাজ করার মন মানসিকতা সবার থাকেনা। সুন্দর মনের অধিকারী মানুষেরাই মানবতার জন্য কাজ করেন। স্রষ্টার সন্তুষ্টি লাভের অন্যতম উপায় হচ্ছে মানব প্রেম তথা মানবতার জন্য নিবেদিত হয়ে কাজ করা।

নিজ ঘরের সামনে হতদরিদ্র রিকশা চালক মোঃ মনির হোসেন
Post Under