কসবা-আখাউড়ায় আইনমন্ত্রী উদ্বোধন করবেন ৫০ কোটি টাকার উন্নয়ন কাজ

শেখ মো. কামাল উদ্দিন

ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও আখাউড়া উপজেলায় একদিনে প্রায় ৫০ কোটি টাকার অধিক উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এম.পি। এ উপলক্ষে আখাউড়ায় বৃহস্পতিবার সকালে ও কসবায় বিকেলে পৃথক দু’টি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন যাবত মন্ত্রীর অনুপস্থিতির পর আসছেন বলে আওয়ামী লীগের নেতা-কর্মীসহ সাধারণ মানুষের মাঝে উৎসাহ বিরাজ করছে। এর আগে একদিনে এত বেশি সংখ্যক ও এত বেশি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হয়নি।
একাধিক সূত্র জানায়, মন্ত্রী বৃহস্পতিবার সকালে ট্রেনে করে আখাউড়ায় আসবেন। পরে তিনি উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৫০ শয্যা বিশিষ্ট আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, দুই কোটি টাকা ব্যয়ে কৃষ্ণনগর এলাকায় সেতুর ভিত্তিপ্রস্থর স্থাপনসহ শিক্ষা প্রতিষ্ঠান ভবন ও সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করবেন। উদ্বোধনের মধ্যে উল্লেখযোগ্য হলো, ২১ টি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন, ১৪টি সড়ক উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন, হাসপাতালের পুরাতন ভবন মেরামত কাজের উদ্বোধন করবেন। কসবায় প্রায় ৩৪ কোটি টাকা বয়ে নির্মাণ হওয়া ৪১টি শিক্ষা প্রতিষ্ঠান ভবন ও নতুন হওয়া বিভিন্ন তলা উদ্বোধন করবেন মন্ত্রী। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধনেরও কথা রয়েছে।
আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক মো. তাকজিল খলিফা কাজল বলেন, আইনমন্ত্রী মহোদয় সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই এলাকায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় তিনি আখাউড়ায় একসঙ্গে বেশকিছু উন্নয়ন কাজের উদ্বোধন করবেন।’
কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রাশেদুল কাওছার ভূঁইয়া জীবন বলেন, মন্ত্রী মহোদয়ের আমলে হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। ওনার ঐকান্তিক প্রচেষ্টায় আরো বেশ কিছু উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের অপেক্ষায় রয়েছে। সবচেয়ে বড় কথা হলো যত উন্নয়ন কাজ হয়েছে সবই দুর্নীতিমুক্ত হয়েছে। তিনি নিজ গ্রামের সিরাজুল হক স্কুল এন্ড কলেজের সভাপতি হিসেবে পরিচালনা পর্ষদ’র সভায় অংশ গ্রহণ করবেন বলে জানিয়েছেন কলেজের বিদ্যোৎসাহী সদস্য কাজী আমিনুর রহমান।

Post Under