কসবা পৌরসভার নব-নির্বাচিত মেয়র এর দায়িত্ব গ্রহণ

মোহাম্মদ শাখাওয়াৎ হোসাইন
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বৃহস্পতিবার (২৫ নভেম্বর) কসবা পৌরসভার নব-নির্বাচিত মেয়র মো. গোলাম হাক্কানী দায়িত্বভার গ্রহণ করেছেন। সকাল সাড়ে ১০টায় কসবা পৌরসভা কার্যালয়ে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেছেন। এ উপলক্ষে কসবা পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ বরণ অনুষ্ঠানের আয়োজন করেন। কসবা পৌরসভা কার্যালয়ে অনুষ্ঠিত বরণ অনুষ্ঠানে কসবা পৌরসভার সচিব আয়েশা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কসবা উপজেলা আওয়ামী লীগ যুগ্ম আহবায়ক ও কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. রাশেদুল কাওসার ভূইয়া।
উপজলো ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক তারেক মাহমুদের সঞ্চালনায় কসবা পৌরসভার নব-নির্বাচিত মেয়র এম জি হাক্কানী এবং নব-নির্বাচিত কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরবৃন্দের বরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম, কসবা উপজেলা আওয়ামী লীগ যুগ্ম আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন ভূইয়া, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ সদস্য মো. মোশাররফ হোসেন ইকবাল, কসবা উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, কসবা টি. আলী ডিগ্রী কলেজ এর অধ্যক্ষ আবুল কালাম আজাদ, কসবা মহিলা ডিগ্রী কলেজ এর অধ্যক্ষ মো. তসলিম মিয়া, গোপীনাথপুর আলহাজ¦ শাহ আলম ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আকরাম খান, কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন ভূইয়া, কসবা উপজেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক মো. মনির হোসেন, কসবা পৌর আওয়ামী লীগ সভাপতি হুমায়ুন কবির, কসবা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো. শহিদুল্লাহ, কসবা প্রেসক্লাব সভাপতি মো. আবদুল হান্নান, কুটি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও কুটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুর রহমান স্বপন, কসবা উপজেলা যুবলীগ সভাপতি এম এ আজিজ, সাধরণ সম্পাদ মো. শফিকুল ইসলাম, কসবা উপজেলা ছাত্রলীগ যুগ্ম আহŸায়ক কাজী মানিক। এসময় কসবা পৌরসভার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী, কসবা উপজেলার বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন ইউনিট নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বরণ অনুষ্ঠানে মিলাদ ও দোয়া পরিচালনা করেন কসবা উপজেলা কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা মো. আবদুল হান্নান।
বরণ অনুষ্ঠানের পূর্বে সকাল ১০টায় কসবা উপজেলা পরিষদ চত্ত¡রে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে নব-নির্বাচিত মেয়র মো. গোলাম হাক্কানী ও নর্ব নির্বাচিত কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরবৃন্দ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের পর নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলরবৃন্দ পৌরসভায় পৌছলে পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা ফুলের পাপড়ি ছিটিয়ে অভিবাদন জানান।
উল্লেখ্য গত ২ নভেম্বর কসবা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। মেয়র পদে মো. গোলাম হাক্কানী ব্যতীত আর কোন প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্ব›িদ্বতায় মেয়র নির্বাচিত হন। গত ২৩ নভেম্বর চট্টগ্রাম বিভাগীর কমিশনারের কার্যালয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি এর নিকট কসবা পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলরবৃন্দ শপথ গ্রহণ করেন।

Post Under