কসবা পৌর নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় মেয়র হচ্ছেন এম.জি হাক্কানী

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের  মনোনীত প্রার্থী  মো. গোলাম হাক্কানী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছে। আজ রোববার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মো. গোলাম হাক্কানী ব্যতিত আর কোন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্ধিতা না করায় তিনি একক প্রার্থী হিসাবে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছে। এ ছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর হিসাবে মনোনয়ন পত্র দাখিল করেছেন নয় জন এবং সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৩৬ জন।
পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, কসবা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী দুই নভেম্বর।  সপ্তম ধাপের পৌরসভার নির্বাচনে ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা পৌরসভাসহ ১০টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। । আজ রোববার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মো. গোলাম হাক্কানী ব্যতিত আর কোন প্রার্থী মনোনয়ন পত্র জমা করেনি। এ ছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর হিসাবে মনোনয়ন পত্র দাখিল করেছেন সংরক্ষিত ১ নং ওয়ার্ড থেকে তিনজন, দুই নং ওয়ার্ড থেকে চারজন এবং তিন নং ওয়ার্ড থেকে দুই জন এবং সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৩৬ জন।
আগামীকাল সোমবার মনোনয়নপত্র বাছাই হবে এবং মনোনয়ন বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১২ থেকে ১৪ অক্টোবর, আপিল নিষ্পত্তির শেষ তারিখ ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর।
নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে আরো জানা গেছে, কসবা পৌরসভার ৯টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ২৯ হাজার ১৬৩জন। এদের মধ্যে পুরুষ ১৪ হাজার ৭২৯, মহিলা ভোটার ১৪ হাজার ৪৩৩ জন এবং তৃতীয় লিঙ্গ একজন রয়েছেন।  নির্বাচনী কেন্দ্রের সংখ্যা রয়েছে ১০টি।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জাসিদুল ইসলাম বলেন, আজ মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে আওয়ামীলীগের  মনোনীত প্রার্থী  মো. গোলাম হাক্কানী ব্যতিত অন্য কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেনি। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়ননপত্র দাখিল করেছেন নয়জন এবং সাধারণ কাউন্সিলর পদের মনোনয়ন দাখিল করেছেন ৩৬ জন।

Post Under