কাউন্সিলর কাপ ফাইনালে ঐতিহাসিক জয় পেল বাগিচাগাঁও নাইন ইলেভেন

এমদাদুল হক সোহাগ:
কাউন্সিলর কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে শ্বাসরুদ্ধকর ফাইনালে ঐতিহাসিক জয় পেয়েছে বাগিচাগাঁও নাইন ইলেভেন দলটি। শুরুতে টসে হেরে ফিল্ডিং করে ১২০ রানের টার্গেটে মুন্সেফবাড়ি স্পোটিং ক্লাবের বিপক্ষে বেট করতে নেমে শুরুতেই ভেঙ্গে পড়ে দলটির ব্যাটিং লাইন। প্রতিপক্ষের দুর্দান্ত বোলিং আর ফিল্ডিংয়ের কারনে টপ অর্ডার ব্যাটম্যানগুলোকে হারিয়ে হতাশায় পরে যায় দলটির খেলোয়ার, স্বত্বাধিকারী ও সমর্থকেরা। কিন্তু ক্যাপ্টেন সাঈদের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের আশা জেগে ওঠে বাগিচাগাঁও নাইন ইলিভেনের দুর্গে। শেষ ওভারে ৬ রানের দরকার হয় নাইন ইলিভেনের। দুই ওইকেট হাতে রেখেই কাঙ্খিত জয়ের মুখ দেখে দলটি। পুরো ম্যাচজুরেই ছিলো মুন্সেফবাড়ি স্পোর্টিং ক্লাবের আধিপত্য। কিন্তু শেষ দিকে বাগিচাগাঁও নাইন ইলিভেনের কারিশমাটিক খেলায় হতাশায় পরে যায় মুন্সেফবাড়ি স্পোর্টিং ক্লাব দলটি। নানান নাটকীয়তায় ও উন্মাদনায় শেষমেষ বাগিচাগাঁও নাইন ইলিভেনের শিবিরে জয়ের হাসি হাজির হয়।

ক্যাপশন: জাতীয় পতাকা হাতে দর্শকদের সাথে উন্মাদনায় মেতে উঠেছে রয়েল বেঙ্গল টাইগার।

খেলার পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মো: মনিরুল হক সাক্কু।

প্রধান অতিথি বলেন, কুমিল্লার ক্রিকেটকে এগিয়ে নিতে কাউন্সিলর কাপ টি-টুয়েন্টি টুর্নামেন্টের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ আয়োজনটি যাতে ভবিষ্যতে চলমান থাকে সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি। তিনি বলেন, ফাইনালে দুলই অনেক ভালো খেলেছে। বুঝা-ই মুশকিল ছিল আসলে কে বিজয়ী হবে। দর্শকরা খেলা দেখে অনেক আনন্দ পেয়েছে। তিনি বলেন, কুমিল্লা এক সময় স্টেডিয়াম ছিলোনা। এখন অনেক সুন্দর স্টেডিয়াম হয়েছে। অচিরেই কুমিল্লায় একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হবে। তাছাড়া, কুমিল্লার গোমতীর পাড়ে শেখ কামাল ক্রীড়া পল্লী এবং শেখ রাসেল স্টেডিয়াম করা হবে। এবছর প্রতিটি দলে কুমিল্লার বাহির থেকে পাঁচজন করে ক্রিকেটার আনার অনুমতি ছিলো। আগামিতে সেটি কমিয়ে তিনজনে আনতে হবে। তাহলে কুমিল্লার ছেলেরা এগিয়ে আসার আরো সুযোগ পাবে। আমরা আমাদের মাটি থেকেই ভালো খেলোয়ার তৈরি করতে চাই। কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা ও কুমিল্লা ক্রিকেট কমিটি অত্যন্ত সুন্দর ভাবে টুর্নামেন্টের আয়োজন ও সমাপ্ত করেছে। সেজন্য আমি সকলকে ধন্যবাদ জানাতে চাই।
জেলা ক্রিকেট কমিটির সদস্য সচিব নাসিম ইউসুফ রেইনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, খেলার মূল উদ্যোক্তা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন, কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুহান সরকার, জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসীন বাহার, কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিল সরকার মাহমুদ জাবেদ সহ অন্যান্য কাউন্সিলরগণ।
খেলায় বিজয়ী দলের হাতে ২০২১ মডেলের ব্র্যান্ড নিউ গাড়ির চাবি এবং রানার্সআপ দলের হাতে পাঁচ লাখ টাকার চেক তুলে দেন প্রধান অতিথি সহ অন্যান্যরা। ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কার জিতেছেন বাগিচাগাঁও নাইন ইলিভেনের অপরাজিত ব্যাটসম্যান আবু বক্কর।

টুর্নামেন্টে ফেয়ার প্লে পুরস্কার জিতেছেন ওয়েলফেয়ার ইউনাইটেড দল। দলের স্বত্বাধিকারী কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ প্রধান অতিথির কাছ থেকে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন। এদিকে প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট পুরস্কার পেয়েছেন মুন্সেফ বাড়ি স্পোর্টিং ক্লাবের খেলোয়ার আনোয়ার হোসেন রকি। বেঙ্গল সিমেন্টের পক্ষ থেকে তাকে হিরো স্পেন্ডার মোটর সাইকেল প্রদান করেন অতিথিরা।
বাগিচাগাঁও নাইন ইলেভেন দলের স্বত্বাধিকারী ছিলেন, কাউছার জামান কায়েস, সায়েব বাপ্পী ও ইকরামুল ইসলাম রুবেল। অপরদিকে মুন্সেফ বাড়ি স্পের্টিং ক্লাবের স্বত্বাধিকারী ছিলেন কুমিল্লা নগরীর ১১নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদী।

Post Under