কুবিতে গণিত বিভাগ ও ক্লাবের আয়োজনে সেমিনার অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ ও গণিত ক্লাবের আয়োজনে ‘দ্য নন লিনিয়ার ইভালুয়েশন ইকুয়েশন্স ইন ম্যাথমেটিকাল ফিজিক্স’ শিরোনামে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের এক ভার্চুয়াল ক্লাসরুমে সকাল ৯টা থেকে এই অনুষ্ঠান শুরু হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড.এ এফ এম আবদুল মঈন বলেন, প্রতিদিনের জীবনে বিজ্ঞান শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাথমেটিক্সের থিওরি এবং ফ্রেমওয়ার্ক যদি আমরা ভালো করে শিখতে পারি, তাহলে আমরা উন্নত প্রযুক্তির সাথে এবং ভবিষ্যতে আমাদের যে ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশনের চ্যালেঞ্জগুলো আছে, সেগুলো মোকাবিলা করতে পারবো। বিজ্ঞান শিক্ষাকে আমি সবচেয়ে প্রায়োরিটি দেই এবং আমার অনুদান বরাররের মতো এসব কাজে অব্যাহত থাকবে।

সেমিনারের মডারেটর অধ্যাপক ড.মোহাম্মদ আব্দুল্লাহ্ আল মাহবুব বলেন, গণিত বিভাগে পক্ষ থেকে এর আগেও দুইটি সেমিনার করেছি।ধারাবাহিক ভাবে বিভিন্ন বিষয়বস্তুর উপর দেশ বরেণ্য যারা এক্সপার্ট আছে তাদেরকে নিয়ে এরকম সেমিনার, ওয়ার্কশপ, সিম্পোজিয়াম কাজগুলো চলমান থাকবে।

কুবির গণিত বিভাগে ও গনিত ক্লাবের আয়ো্জিত এই সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন এবং সেশন চেয়ারপার্সন বিভাগটির ডিন ও বিভাগীয় প্রধান অধ্যাপক ড. খলিফা মোহাম্মদ হেলাল।

অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন অধ্যাপক ড. মো. আবদুল্লাহ আল মাহবুব। এছাড়াও অনুষ্ঠানের দুই পর্বের সেশনের প্রথম পর্বে বক্তব্য রাখেন চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, প্রধান বক্তা হিসেবে ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.হারুন অর রশিদ। পরবর্তী সেশনে চেয়ারপার্সন অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল হাকিম, প্রধান বক্তা অধ্যাপক ড. মোহাম্মদ শফিউল্লাহ।

Post Under