কুবিতে পালিত হয়েছে ঈদে মিলাদুন্নবী (স.)

ফয়সাল মিয়া, কুবি

মানবতার মুক্তির দূত ইসলামের শেষ নবী হযরত মুহাম্মদ (স.) এর পৃথিবীতে আগমন এবং বিদায়ের দিনটি স্মরণে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী (স.) পালিত হয়েছে।

আজ সোমবার (১৬ই সেপ্টেম্বর) বাদ জোহর নামাজ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে ঈদে (মিলাদুন্নবী স.) ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্ররা।

এসময় অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. জাকির ছায়াদউল্লাহ খান বলেন, এইবার আমরা স্বল্প পরিসরে করেছি এবং অনেক বছর পর আয়োজন করতে পেরেছি। আজকের এ দিবসটি সামনের দিন গুলোতেও যেন যথাযথ মর্যাদায় উদ্‌যাপন করা হয় তা প্রত্যাশা করছি। আগামীতে আমরা নাতে রাসুল (স.) ও সিরাত প্রতিযোগিতাসহ ইসলামের অন্যান্য প্রতিযোগিতা আয়োজন করার চেষ্টা করব।

এছাড়াও বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুজিবুর রহমান মজুমদার। তিনি রাসুলুল্লাহ (স.) এর জীবনী নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন এবং মুনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, ৫৭০ খ্রিস্টাব্দের এই দিনে সৌদি আরবের মক্কা নগরে বিখ্যাত কোরাইশ বংশে মহানবী হযরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। ৬৩২ খ্রিস্টাব্দের একই দিনে তিনি ইহলোক ত্যাগ করেন। তাঁর বাবা আবদুল্লাহ ও মা আমিনা। জন্মের আগেই রাসুল (সা.) তাঁর বাবাকে হারান এবং ছয় বছর বয়সে তিনি মাতৃহারা হন।

Post Under