কুবিতে ৫৩ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকার বাজেট পাশ

কাতিব হাসান মুরাদ, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০২০-২১ অর্থবছরের জন্য ৫৩ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকার বাজেট পাশ হয়েছে। আজ (১ সেপ্টেম্বর) মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে এই বাজেট পাশ হয়।
উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী’র সভাপতিত্বে ৭৬ তম ভার্চুয়াল সিন্ডিকেট সভায় এই বাজেট উপস্থাপিত হয়। বাজেট উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান। গত ২১ জুলাই বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির (এফসি) ৪৫তম সভায় প্রস্তাবিত বাজেটের সুপারিশ করা হয়।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ এমদাদুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য পাওয়া গেছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২০২০-২১ অর্থবছরে ৫৩ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকা বিভিন্ন খাতে বরাদ্দ রাখা হয়েছে। গত ২০১৯-২০ অর্থবছরে যা ছিল ৪২ কোটি ১৭ লাখ টাকা। পরে সংশোধিত আকারে তা বেড়ে দাঁড়ায় ৪৭ কোটি টাকায়।
সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, এবারের বাজেটে আয়ের উৎস হচ্ছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (বিমক) অনুদান ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয়। এর মধ্যে প্রারম্ভিক স্থিতি ৩ কোটি ১৮ লক্ষ ৫০ হাজার টাকা, বিমক হতে বরাদ্দ পাওয়া যাবে ৪২ কোটি ৫৬ লাখ টাকা। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিল থেকে যোগান দেয়া হবে ৭ কোটি ৩৬ লক্ষ টাকা।

এছাড়াও, চলতি অর্থ বছরে বিমকের অর্থায়নে ১টি মাইক্রোবাস, ১টি এসি মিনিবাস বাস এবং প্রকল্পের অর্থায়নে ২টি মাইক্রোবাস ক্রয় করা হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিটিতে।

Post Under