কুমিল্লায় প্রবাসী কর্মীর প্রতিবন্ধী সন্তানদের ভাতার চেক বিতরণ

আজ ৬ নভেম্বর, ২০২২ রোজ রবিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের অধীনস্থ ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড কর্তৃক প্রদেয় কুমিল্লা জেলার প্রবাসী কর্মীর ৯০ জন প্রতিবন্ধী সন্তানদের মধ্যে ভাতার চেক বিতরণ করা হয়। কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শোয়াইব আহমাদ খান, যুগ্ম সচিব ও পরিচালক (অর্থ ও কল্যাণ), ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, ঢাকা। সভাপতি ছিলেন মোহাম্মদ কামরুল হাসান, জেলা প্রশাসক ।

প্রধান অতিথির বক্তব্যে শোয়াইব আহমাদ খান বলেন, মুজিব বর্ষ উপলক্ষে গত বছর থেকে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড কর্তৃক প্রবাসী কর্মীর প্রতিবন্ধী সন্তানদের ভাতা প্রদান করা হচ্ছে। প্রতি প্রতিবন্ধী সন্তান মাসিক ১০০০ টাকা করে ৫ বছর ধরে মোট ৬০,০০০ টাকা ভাতা পাবেন। তিনি জানান, বাংলাদেশে সবচেয়ে বেশি সংখ্যক (গত বছর ৫৮, এ বছর ৪৩) ভাতা কুমিল্লা জেলায় প্রদান করা হচ্ছে। ১২ মাসের ভাতা এক সঙ্গে করে জনপ্রতি ১২ হাজার টাকার চেক প্রদান করা হচ্ছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। সঞ্চালনা ও সার্বিক ব্যবস্থাপনা করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারি পরিচালক দেবব্রত ঘোষ।

Post Under