কুমিল্লা বোর্ডে এসএসসিতে নতুন করে জিপিএ-৫ পেলো ৭৭ জন, ফেল থেকে পাস ২০৪ জন

এমদাদুল হক সোহাগ:

২০২৪  সনের এসএসসি পরীক্ষায় কুমিল্লা শিক্ষাবোর্ডের আওতাধীন     ৭৮১ জনের ফল পরিবর্তন হয়েছে। ১১ জুন  সকাল ১০ টায় কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো: আসাদুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে  এই ফল প্রকাশিত হয়।

কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক)  মোহাম্মদ শহিদুল ইসলাম জানান- ২০২৪ সনের এসএসসি পরীক্ষার বিভিন্ন  বিষয়ে  ৩০৮৯৮ জন শিক্ষার্থী ৭৫০৮৫ উত্তরপত্র পুন:নিরীক্ষণের জন্য অনলাইনে  আবেদন করে। এর মধ্যে ৭৮১ জনের ফল পরিবর্তন হয়। যার মধ্যে ৭৭ জন নতুন করেজিপিএ ৫ পান। ২০৪ জন ফেল থেকে পাশ করেন এবং ৫০০ জনের গ্রেড পরিবর্তন হয়।

কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো: নিজামুল করিম বলেন – আবেদনকৃত  উত্তরপত্রগুলো পুনর্নিরীক্ষণের  নীতিমালা অনুযায়ী যথাযথভাবে যাচাই বাচাই শেষে আজ ১১জুন ফলাফল প্রকাশিত হয়। ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীরা ১২ ও ১৩ জুন  কলেজে  ভর্তির জন্য অনলাইনে  আবেদন করতে পারবে।

উল্লেখ্য  গত ১২ মে ২০২৪ সনের এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয় এবং ১৩  থেকে ১৯ মে পর্যন্ত অনলাইনে  পুনর্নিরীক্ষনের আবেদন গ্রহণ করা হয়। এ বছর কুমিল্লা শিক্ষাবোর্ডের পাসের হার ছিল ৭৯ দশমিক ২৩।

Post Under