কুমিল্লায় ৮ম শ্রেণির ছাত্রীকে একাধিকবার ধর্ষণ, ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

এমদাদুল হক সোহাগ, কুমিল্লা:
কুমিল্লার চৌদ্দগ্রামে ৮ম শ্রেণির ছাত্রীকে একাধিকবার ধর্ষণের দায়ে ৫০ উর্ধ্ব আলাউদ্দিন কে যাবজ্জীবন কারাদন্ড এবং দুই লক্ষ টাকার অর্থ দণ্ড দিয়েছেন কুমিল্লা আদালত। মঙ্গলবার (১১ জুন) দুপুরে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-০১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত অপরাধী আলাউদ্দিন বরিশাল সদর উপজেলার কুন্ডলী পাড়া গ্রামের মৃত আক্কাস আলীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০২০ সালের ১৮ জুলাই ভিকটিম জান্নাতকে ১৩ (ছদ্দনাম) জোরপূর্বক ধর্ষণ করেন আলাউদ্দিন। আলাউদ্দিন পেশায় একজন কসমেটিক বিক্রেতা। নিজ বাড়ির একটি কক্ষে তিনি ওই ব্যবসায় করতে। ভিকটিম জান্নাত ও আলাউদ্দিনের ঘর চৌদ্দগ্রাম উপজেলার আটগ্রামের পাশাপাশি অবস্থান। ঘটনার দিন আলাউদ্দিনের বসতঘরে ২০টাকা নিয়ে কসমেটিক কিনতে যায় জান্নাত। এসময় জান্নাতকে একা পেয় ধর্ষণ করে আলাউদ্দিন। পরবর্তীতে আলাউদ্দিন জান্নাতকে ভয় দেখিয়ে আরো কয়েকবার ধর্ষণ করেন। এতে করে জান্নাত একসময় অসুস্থ হয়ে পড়েন। পরিবারের লোকজন অসুস্থ জান্নাতকে কুমিল্লার চৌদ্দগ্রাম হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা জানান জান্নাত গর্ভবতী। এ ঘটনার পর মুখ খুলেন ভিকটিম জান্নাত। এ ঘটনায় স্কুল শিক্ষার্থী জান্নাত একটি পুত্র সন্তান প্রসব করেন। এ ঘটনায় ২০২১ সালের ১৩ জানুয়ারি ভিকটিমের বাবা চৌদ্দগ্রাম উপজেলার আটগ্রামের কুদ্দুস (৬০) বাদী হয়ে বরিশাল সদর উপজেলার কুন্ডলী পাড়া গ্রামের মৃত আক্কাস আলীর ছেলে আলাউদ্দিন (৪৮) কে আসামি করে চৌদ্দগ্রাম থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।
এ মামলায় ষ্ট্র পক্ষে ৭জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে যুক্তিতর্ক শুনানি শেষে আলাউদ্দিন এর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড এবং দুই লাখ টাকা দন্ড অনাদায়ে আর দুই মাসের কারাদণ্ড প্রদান করেন আদালত। রায়ে আরও উল্লেখ করা হয়েছে, ভিকটিমের গর্ভে যে পুত্র সন্তান জন্ম গ্রহণ করেছে তাকে তার মাতা কিংবা তার আত্মীয় স্বজনের তত্ত্বাবধানে রাখা যাবে। সন্তানটি তার পিতা বা মাতা কিংবা উভয় পরিচয়ে পরিচিত হতে অধিকারী। উক্ত সন্তানের বয়স ২১ (একুশ) বছর না হওয়া পর্যন্ত তার ভরণপোষণের ব্যয় রাষ্ট্র বহন করবে।

উক্ত রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্র পক্ষে নিযুক্তীয় বিজ্ঞ কৌশলী স্পেশাল পিপি এডভোকেট প্রদীপ কুমার দত্ত বলেন- আশা করছি উচ্চ আদালতেও এ রায় বহাল থাকবে।

Post Under