কুমিল্লার কৃতি সন্তান মশিউর রহমান আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ নির্বাচিত

গ্রেটার কুমিল্লা ● আমেরিকার বাংলাভাষী সংবাদপত্র ও ইলেট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সমন্বয়ে গঠিত আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন কুমিল্লার কৃতি সন্তান মশিউর রহমান মজুমদার। মশিউর রহমান জনপ্রিয় অনলাইন পোর্টাল খবর ডট কমের সহযোগী সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি আরো বিভিন্ন সংবাদ মাধ্যমের সাথে যুক্ত রয়েছেন।
তিনি ২০০৫ সাল থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। বর্তমানে নিউইয়র্কের কিংস কাউন্টি হসপিটালে নিউরোসার্জারি বিভাগে মেডিকেল প্রোভাইডার ও ইউএসবিডি গ্রুপের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।
মশিউর রহমানের জন্ম কুমিল্লা জেলার সদর দক্ষিণের শানিচোঁ গ্রামে। তিনি স্বপরিবারে যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে নিউইয়র্কে বসবাস করছেন। নিউইয়র্কের বাঙ্গালী কমিউনিটিতে তিনি একজন সাংবাদিক, চিকিৎসক ও কমিউনিটি সংগঠক হিসেবে বেশ পরিচিত।
জানা গেছে, ২০০৮ সালে গঠিত আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের গঠিত নতুন কমিটি আগামী দুই বছর (২০২০-২০২২) দায়িত্ব পালন করবে। গত ৩০ আগষ্ট (রবিবার) নিউইয়র্কের লং আইল্যান্ডের টাপেন বিচ পার্কে অনুষ্ঠিত সংগঠনের বার্ষিক সাধারণ সভায় সদস্যদের ভোটে সভাপতি পদে ‘সাপ্তাহিক প্রবাস’ সম্পাদক মোহাম্মদ সাঈদ ও প্রথম আলো নর্থ আমেরিকার চীফ রির্পোটার মনজুরুল হক সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।
কোষাধ্যক্ষ হিসাবে নির্বাচিত হন খবর ডট কমের সহযোগী সম্পাদক মশিউর রহমান মজুমদার। কার্যকরী পরিষদের সদস্যরা হলেন বিদায়ী কমিটির সভাপতি দর্পণ কবীর ও সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর, সহ-সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটন ও আবু বকর সিদ্দিক।
সংগঠনের সভাপতি দর্পণ কবীরের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগরের পরিচালনায় সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও পরিচয় সম্পাদক নাজমুল আহসান, ‘সাপ্তাহিক আজকাল’ এর সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো, ব্যবস্থাপনা সম্পাদক মিলা হোসেন, কণ্ঠশিল্পী বেবী নাজনীন প্রমুখ।
সাধারণ সভায় জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবী নাজনীনকে প্রেসক্লাবের বিশেষ সম্মাননা সদস্য পদ প্রদান করা হয়। বিশেষ সম্মানিত সদস্য আইডি বেবী নাজনীনকে প্রদান করেন ক্লাবের সাবেক সভাপতি নাজমুল আহসান।
নতুন কমিটির নাম ঘোষণার পর নতুন কমিটির সভাপতি মোহাম্মদ সাঈদ এবং সাধারণ সম্পাদক মনজুরুল হক মনজু শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং তারা প্রেসক্লাবের সদস্যদের মধ্যে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য বজায় রাখার অঙ্গীকার করেন।
এদিন সাধারণ সভায় ক্লাবের ইসি সদস্য, কুমিল্লার আরেক কৃতি সন্তান আলোক-চিত্র সাংবাদিক এ হাই স্বপন এর প্রয়াণের ঘটনায় শোক প্রস্তাব করা হয়। এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালনের মধ্যে দিয়ে তাঁর প্রয়াণে শ্রদ্ধা প্রকাশ করা হয়।
Post Under