কুমিল্লায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা

কুমিল্লায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০২২ উদযাপন করা হয়েছে। শনিবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় দিবসটি উপলক্ষে র‌্যালি, হাত ধোয় বিষয়ে আলোচনা করা হয়। কুমিল্লা শিল্পকলা একাডেমি প্রাঙ্গন হতে র‌্যালি শুরু হয়ে কুমিল্লা জেলা প্রশাসন কার্যালয়ে গিয়ে শেষ হয়।
“হাতের পরিচ্ছন্নতায় এসো সবে এক হই” এই প্রতিপাদ্য বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কুমিল্লা ও কুমিল্লা সিটি কর্পোরেশনের যৌথ আয়োজনে কুমিল্লায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০২২ উদযাপন করা হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তা, শিক্ষা অফিসের কর্মকর্তা, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কুমিল্লা ও কুমিল্লা সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, সামাজিক ও সাবেক ক্যাডেটবৃন্দ র‌্যালিতে অংশ নেয়। র‌্যালি শেষে কুমিল্লা জেলা প্রশাসন কার্যালয়ে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাত ধোয়া বিষয়ে ধারনা দেওয়া হয়। শিক্ষার্থীরা পানি ও সাবান দিয়ে খাওয়ার আগে ও পরে এবং বিভিন্ন সময়ে কিভাবে হাত ধুয়ে জীবানুমুক্ত করতে হয় তার ধারনা নেয়।
জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক, অপর্না বৈদ্য, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাসরুল্লাহ, পিডবিøওডি এর উপ বিভাগীয় প্রকৌশলী শাওন চৌধুরী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মান্নন, বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের সভাপতি শাহ মুজিবুল হক।

 

Post Under