কুমিল্লায় তেলের বোতলের মূল্য মুছে ফেলায় দোকানিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক:
জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের তদার‌কি অ‌ভিযা‌নে গা‌য়ের মু‌দ্রিত মূল‌্য মু‌ছে বে‌শি দা‌মে সয়া‌বিন তেল বি‌ক্রির অ‌ভি‌যো‌গে দুই প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা করা হয়। কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে বুধবার কুমিল্লা নগরীর বাদশা মিয়ার বাজা‌র ও স্টেশন রোড এলাকায় ওই অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

অ‌ভিযা‌নে দেখা যায়, মেসার্স শা‌হিন এন্টারপ্রাইজ বি‌ভিন্ন কোম্পা‌নির বোতলজাত সয়া‌বিন তে‌লের গা‌য়ের মূল‌্য মু‌ছে ই‌চ্ছেমত দা‌মে বি‌ক্রি কর‌ছেন। এমন‌কি তি‌নি অ‌ভিযা‌নে ছদ্দ‌বে‌শে থাকা এক সদ‌স্যের কা‌ছেও অ‌তি‌রিক্ত মূ‌ল্যে তেল বি‌ক্রি ক‌রেন। যার গা‌য়ের মূল‌্য তু‌লে ফেলা হ‌য়ে‌ছে। ফ‌লে বিষয়‌টি তদার‌কি টি‌মের নজ‌রে আ‌সে। এরপর দোকা‌নে তল্লা‌শি ক‌রে দেখা যায় বিপ‌ুল প‌রিমাণ ‌বোতলজাত সয়া‌বিন তে‌লের এমআর‌পি মু‌ছে ফেলা হ‌য়ে‌ছে। দোকানী বিষয়টি স্বীকারও ক‌রেন। ফ‌লে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ১৫ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ৩৪ লিটার তেল জব্দ করা হয়। পরে জব্দকৃত তেল কু‌মিল্লার কা‌সেমূল উলুম মাদ্রাসার এ‌তিমখানায় দান করা হয়। পা‌শের মেসার্স শা‌হিন স্টো‌রে দেখা যায়, তি‌নি মু‌দ্রিত মূ‌ল্যের চে‌য়ে অ‌তি‌রিক্ত মূ‌ল্যে সয়াবিন তেল বি‌ক্রি কর‌ছেন। এমন‌কি টি‌মের ছদ্দ‌বে‌শি সদস্যের কা‌ছেও তি‌নি ব‌র্ধিত দা‌মে বি‌ক্রি ক‌রেন। দোকানী বে‌শি দা‌মে ক্রয় ক‌রে‌ছেন দা‌বি কর‌লেও স্বপ‌ক্ষে কোন ক্রয় ভাউচার দেখা‌তে পা‌রেন‌নি। দোকানী‌কে নি‌য়ে তার কা‌ছে বিক্রয় করা পরি‌বেশ‌কের কা‌ছে নি‌য়ে গে‌লেও প‌রি‌বেশক দা‌বি ক‌রেন তি‌নি আমার কাছ থে‌কে এ পণ‌্য ক্রয় ক‌রেন‌নি। তি‌নি সকল‌কে ভাউচার দি‌চ্ছেন ব‌লে দা‌বি ক‌রেন। ফ‌লে মেসার্স শা‌হিন স্টোর‌কে বে‌শি দা‌মে তেল বি‌ক্রির অ‌ভি‌যো‌গে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

কু‌মিল্লা জেলাপ্রশাস‌নের সা‌র্বিক তত্ত্বাবধা‌নে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

Post Under