কুমিল্লায় পুলিশের ১১জন ইন্সপেক্টরসহ ১৮৬ জন করোনায় আক্রান্ত

এমদাদুল হক সোহাগ:

মহামারি করোনা ভাইরাস ক্রান্তিলগ্নে আইন শৃংঙ্খলা রক্ষা ও করোনা প্রতিরোধে কাজ করতে গিয়ে কুমিল্লা জেলা পুলিশের ১৮৬জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ১১জন ইন্সপেক্টর, ২৫জন সাব ইন্সপেক্টর, এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর ৩৬জন, নায়েক ১ জন এবং কনস্টবল ১১৩জন। তাছাড়া পুলিশে কর্মরত নন-পুলিশ (সিভিল) ৭ জন এবং আনসার সদস্য একজন। পুলিশ, নন পুলিশ (সিভিল) ও আনসার সহ সর্বমোট ১৯৪জন করোনায় আক্রান্ত।

গতকাল বৃহস্পতিবার কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি আরে জানান আক্রান্ত ১৮৬জন পুলিশ সদস্যের মধ্যে ৭৪জন করোনা জয় করে সুস্থ্য হয়ে উঠেছেন। সুস্থ্য হওয়াদের মধ্যে ৭ জন ইন্সপেক্টর, ৬ জন সাব-ইন্সপেক্টর, এসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর ৭ জন, নায়েক এক জন এবং কনস্টবল ৫৪জন।

পুলিশ সুপার আরো বলেন, দেশের যেকোন ক্রান্তিলগ্নে ও দুর্যোগে পুলিশ বাহিনী সবসময় বুক চিতিয়ে দিয়ে সামনে দাড়িয়েছে এবং দেশের জন্য কাজ করেছে। বৈশ্বিক মহামারি করোনা দুর্যোগেও পুলিশ সদস্যরা নির্ভয়ে কাজ করেছে। করোনা সংক্রমন প্রতিরোধে দিন রাত কাজ করেছে। কুমিল্লায় প্রবাসী অনেক বেশি। রেমিটেন্সের দিক দিয়ে সারা দেশে এক নম্বর কুমিল্লা। করোনা মহামারির শুরুর দিকে কুমিল্লায় প্রচুর অভিবাসী ও বিদেশ ফেরত কর্মী দেশে ফিরেছেন। কুমিল্লা জেলা পুলিশ রাত দনি পরিশ্রম করে তাদের ঠিকানা বের করে কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য কাজ করেছেন। তাছাড়া, আইনশৃংঙ্খলা রক্ষার পাশাপাশি জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলা সহ অনহায় ও দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ত্রান সামগ্রি বিতরণ করেছে।

Post Under