কুমিল্লায় সুনেহেরাস ক্রিয়েশনের বেসিক বেকিং কোর্সের সার্টিফিকেট বিতরণ

এমদাদুল হক সোহাগ:
নারীদের স্বাবলম্বী করতে কুমিল্লায় সুনেহেরাস ক্রিয়েশন নামের একটি প্রতিষ্ঠান ২০১৬ সাল থেকে রন্ধন শিল্পের প্রশিক্ষণ দিয়ে যাচ্ছেন। রোববার দুপুরে কুমিল্লা নগরীর ক্যাপসিকাম পার্টি সেন্টারে দুই সপ্তাহব্যাপী কোল্ড কিচেনের উপর বেসিক বেকিং টু এডভান্সড ডেকোরেশন কোর্সের প্রায় ২১জন প্রশিক্ষনার্থীর হাতে আনুষ্ঠানিকভাবে সার্টিফিকেট প্রদান করেন সুনেহেরাস ক্রিয়েশনের এক্সিকিউটিভ শেফ মেহেবুবা মাকসুদ স্মৃতি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ঢাকা থেকে আগত শেফ হাসান আল শামীম, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ওমর ফারুকী তাপস, সাধারণ সম্পাদক ও দৈনিক দেশ রুপান্তরের জেলা প্রতিনিধি দেলোয়ার হোসেন জাকির, অনলাইন নিউজ গ্রেটার কুমিল্লার সম্পাদক এমদাদুল হক সোহাগ প্রমুখ।

সুনেহেরাস ক্রিয়েশন কুমিল্লায় শিক্ষার্থীদের সর্বপ্রথম ফুল হ্যান্ড প্রাকটিস করানো শুরু করে। যাত্রার পর থেকে সুনামের সাথে এগিয়ে যাচ্ছে সুনেহেরাস ক্রিয়েশন। এ প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নিয়ে কুমিল্লার অনেক নারীই স্বাবলম্বী হয়ে সমাজে নিজের পায়ে দাড়িয়ে পরিবার ও দেশের অর্থনীতিতে ভূমিকা রাখছেন। এখন পর্যন্ত প্রতিষ্ঠানটি থেকে প্রায় ৫০০জন নারী পুরুষ প্রশিক্ষণ নিয়ে নিজেদের অর্থনৈতিক ও সামাজিকভাবে সমৃদ্ধ করেছেন।

সুনেহেরাস ক্রিয়েশনের স্বপ্নদ্রষ্টা মেহেবুবা মাকসুদ স্মৃতি। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ থেকে ইংরেজীতে অনার্স সম্পন্ন করে বাংলাদেশ কারিগরী শিক্ষাবোর্ডের অধীনে হট কিচেন ও কোল্ড কিচেনের উপর ডিপ্লোমা সার্টিফাইড। সুনেহেরাস ক্রিয়েশন বেসিক বেকিং টু এডভান্সড ডেকোরেশন, বেসিক বেকিং, পিৎজা ব্রেডবান, মিষ্টি ক্লাস, বাবুচিং ক্লাস সর্বনিম্ন চারদিন থেকে দুই মাস মেয়াদী প্রশিক্ষণ দিয়ে থাকেন। কোর্স ফি পাঁচ হাজার থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত।
তিনি বলেন, তার কাছ থেকে প্রশিক্ষণ নিয়ে কুমিল্লাতে বহু নারী নিজেদের প্রতিষ্ঠিত করেছে। আর্থিকভাবে স্বাবলম্বী হয়ে উঠেছেন।

Post Under