কুমিল্লায় স্বাধীনতা টি-১০ ক্রিকেট টুর্নামেন্টের জমকালো উদ্বোধন

কুমিল্লা ক্রিকেটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করছে ক্রিকেট কমিটি-সাইফুল আলম রনি

এমদাদুল হক সোহাগ
অত্যন্ত জাঁকজমকপূর্ন আনুষ্ঠানিকতায় উদ্বোধন হয়েছে কুমিল্লা জেলা ক্রিকেট কমিটি আয়োজিত স্বাধীনতা টি-১০ ক্রিকেট টুর্নামেন্টের। রোববার বিকেলে কুমিল্লা জিলা স্কুল মাঠে টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। বিকেলে শুরু হয়ে অনুষ্ঠান চলে মধ্যরাত পর্যন্ত।

বক্তব্য রাখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর ও কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি।

উদ্বোনী পর্বের বক্তব্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর ও কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি বলেন, কুমিল্লা ক্রিকেট কমিটি স্বাধীনতার ৫০ বছরের মূল্যবোধকে কুমিল্লার নতুন প্রজন্মের কাছে তুলে ধরার পাশাপাশি দেশ প্রেমিক সৎ ও সাহসী নাগরিক হিসেবে গড়ে তুলতে ভূমিকা পালন করবে। কুমিল্লার ক্রিকেটকে এগিয়ে নিতে আমাদের স্বপ্ন অনেক। কুমিল্লার ক্রিকেটের হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে আমরা বদ্ধ পরিকর। দেশের বাইরে টি-১০ ক্রিকেট টুর্নামেন্টের প্রচলন থাকলেও শান্তি সুনীতির কুমিল্লায় এই আয়োজন সমগ্র বাংলাদেশে প্রথম। গত বছর কুমিল্লায় জেলা ক্রিকেট কমিটি আয়োজিত কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্ণামেন্ট সারা বাংলাদেশে প্রশংসা ও আলোড়ন সৃষ্টি করে। আমরা বিশ্বাস করি কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ। যা আমাদের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের স্বপ্নমন্ত্র। তিনি বলেন এ টুর্নামেন্ট ছড়িয়ে যাবে বাংলার প্রতিটি এলাকায়। তিনি জানান, টুর্নামেন্টে ৯২টি দলের ১২৮৮জন খেলোয়ার ও ৫১২জন কর্মকর্তা অংশগ্রহণ করেছে। দেশের অন্য কোথাও এতবড় আয়োজন আর হয়েছে কিনা আমার জানা নেই। এতবড় আয়োজন করার ক্ষেত্রে অনুপ্রেরণা দেয়ার জন্য কুমিল্লার সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে ধন্যবাদ জানান। তিনি আরো বলেন, বর্তমান ক্রিকেট কমিটি দায়িত্ব নেয়ার পর দীর্ঘ ১২ বছর পর কুমিল্লা অনুর্ধ্ব ১৮ দল বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। ক্রিকেটকে তৃণমূল পর্যায়ে পৌছে দিতে কুমিল্লা ক্রিকেট কমিটি বেশ কিছু পরিকল্পনা হাতে নিয়েছে। বর্তমান অনুর্ধ্ব ১৯ দলে কুমিল্লার একজন খেলোয়ার রয়েছে। আমরা আশা করছি আমরা ভবিষ্যতে আরো ভালো খেলোয়ার জাতিকে উপহার দিতে পারবো।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন, কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আক্তার। আরো উপস্থিত ছিলেন, জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক সমাজ কর্মী তাহসীন বাহার সূচনা সহ কুমিল্লার ক্রীড়া অঙ্গণের বিভিন্নস্তরের কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ, ক্রীড়ামোদী সহ কুমিল্লার আপামর জনগন। স্বাধীনতা টি-১০ টুর্নামেন্টের সকল খেলা দশ ওভারের টেপ টেনিস বলে কুমিল্লা জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের মিডিয়া পার্টনার থাকছে কুমিল্লা২৪ টিভি ও কুমিল্লার কাগজ।

Post Under