কুমিল্লা নগরীর ছোটরায় মহানগর যুবলীগের বৃক্ষরোপন কর্মসূচি

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা মহানগর যুবলীগ ২নং ওয়ার্ডের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে নগরীর ছোটরায় বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ওই কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লা মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ। এসময় কুমিল্লা মহানগর আওয়ামী যুবলীগ, ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকরীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কর্মসূচির শুরুতে সংক্ষিপ্ত বক্তব্য রাখছেন মহানগর যুবলীগের আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ। -গ্রেটার কুমিল্লা।

 

কুমিল্লা সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ডের কাউন্সিলর ও কুমিল্লা মহানগর আওয়ামী যুবলীগের সদস্য মাসুদুর রহমান মাসুদের সঞ্চালনায় কর্মসূচির শুরুতে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ বলেন, মুজিববর্ষ উপলক্ষে বাংলার দু:খী মানুষের আস্থার ঠিকানা জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লা মহানগরীর প্রতিটি ওয়ার্ডে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হচ্ছে।
তিনি আরো বলেন, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারের নির্দেশে করোনা মহামারী পরিস্থিতিতে কুমিল্লা মহানগর যুবলীগ অত্যন্ত বিচক্ষণতার সাথে মানুষের পাশে দাড়িয়েছে। কাজ করে যাচ্ছে। বৈশ্বিক পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বৃক্ষরোপন কর্মসূচি পালন করে যাচ্ছে। কৃতজ্ঞতা জ্ঞাপন করে তিনি আরো বলেন, কুমিল্লার সাধারণ, নিরীহ ও অসহায় মানুষকে বিভিন্ন ক্যাটাগড়িতে ভাগ করে পর্যায়ক্রমে ত্রান সহায়তা প্রদান করেছেন। বাংলাদেশের রাজধানীর বাইরে কুমিল্লাতে সর্বপ্রথম কোভিড-১৯ হাসপাতাল ও আইসিইউ সেবা চালু করেছেন। কুমিল্লাবাসীর স্বার্থে তিনি কুমিল্লাতেই অবস্থান করছেন। কুমিল্লার মানুষের সুচিকিৎসার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। হাজী বাহার, তাঁর গরীব ও অস্বচ্ছল কর্মীদের কথা চিন্তা করে গত রমজানের ঈদেও বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করেছেন।

বৃক্ষরোপন করছেন মহানগর যুবলীগের আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ ও মহানগর যুবলীগ নেতা ইকরামুল ইসলাম রুবেল সহ অন্যান্যরা। -গ্রেটার কুমিল্লা।

 

এসময় আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক হাবিবুর আল আমিন সাদি। সদস্য বোরহান মাহমুদ কামরুল, তারিক হোসেন বাদল, মাইনুদ্দিন পারভেজ, হান্নানুর রহমান বেলাল, মহানগর যুবলীগ নেতা ইকরামুল ইসলাম রুবেল, আক্তার হোসেন।

বৃক্ষরোপন করছেন মহানগর যুবলীগের আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ এবং মহানগর যুবলীগ সদস্য কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদ সহ অন্যান্যরা। -গ্রেটার কুমিল্লা।

 

ওয়ার্ড নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগের সভাপতি নজরুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন চৌধুরী, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি রফিকুল ইসলাম সাগর, মহানগর স্বেচ্ছাসেবকলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান পিয়াস, ওয়ার্ড শ্রমিকলীগ নেতা তানসেন হোসেন, ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কামরুল হাসান ভূইয়া, সদর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আবুল বাশার সাজ্জাদ, ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি শাখাওয়াত হোসেন অপু, সাধারণ সম্পাদক শাহ নোমান আসিফ প্রমুখ।

Post Under