কুমিল্লা বোর্ডের এসএসসি পরীক্ষার সম্মানী ব্যাংক হিসাবে প্রেরণ

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লা এর ২০২০ সনের এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালনকারী প্রশ্ন প্রণেতা, সমীক্ষক, অনুবাদক, পুনঃনিরীক্ষক, প্রধান পরীক্ষক, পরীক্ষক, নিরীক্ষকগণনের সম্মানী সংশ্লিষ্টদের সোনালী ব্যাংক হিসাবে প্রেরণ করা হয়েছে।
কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম জানান —
এ বছর কুমিল্লা বোর্ডে প্রশ্নপ্রণেতা, সমীক্ষক, অনুবাদক, পুনঃনিরীক্ষক ৩০৬ জন,
প্রধান পরীক্ষক : ৫২০ জন, পরীক্ষক – ৭৪২৯ জন, নিরীক্ষক – ১০৬৪ জন সহ সর্বমোট ৯৩১৯ জন দায়িত্ব পালন করেন। এসব কাজের সম্মানী বাবদ প্রায় ০৮ (আট) কোটি টাকা পরিশোধ করা হয়।
করোনা পরিস্থিতির মাঝেও বোর্ডের চেয়ারম্যান মহোদয়, সচিব মহোদয় ও পরীক্ষা নিয়ন্ত্রক মহোদয়, কম্পিউটার শাখা, হিসাব শাখা ও সোনালী ব্যাংক, বিআইসি শাখাসহ সংশ্লিষ্টদের আন্তরিকতায় দ্রুততম সময়ে সম্মানী পরিশোধ করা সম্ভব হয়েছে।
এদিকে গত জুন মাসে ২০১৯ সনের জেএসসি পরীক্ষায় দায়িত্ব পালনকারী ৭১০০ জনের সম্মানী পরিশোধ করা হয়েছে।
২০১৬ সাল হতে কুমিল্লা শিক্ষাবোর্ড সকল ধরনের সম্মানী সংশ্লিষ্টদের সোনালী ব্যাংকের অনলাইন হিসাবে প্রদান করে আসছে। এতে শিক্ষকগণের ভোগান্তি কমার সাথে সাথে পরীক্ষার ফল প্রকাশের পর দ্রুততম সময়ের মধ্যে সম্মানী পাচ্ছেন। সংশ্লিষ্ট শিক্ষকগণ বোর্ডের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।
এ বিষয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম বলেন- বোর্ডের পাবলিক পরীক্ষার বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে যারা দায়িত্ব পালন করেন তাঁদের সম্মানী দ্রুত প্রদানের জন্য বোর্ড বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগীতায় করোনাকালীন পরিস্থিতির মাঝেও আমরা ২০১৯ সনের জেএসসি ও ২০২০ সনের এসএসসি পরীক্ষার সম্মানী দ্রুত পরিশোধ করতে পেরেছি। তাছাড়া এবছর থেকে সম্মানীও বৃদ্ধি করা হয়েছে।

Post Under