কুমিল্লা শিক্ষাবোর্ডের গৌরব ও ঐতিহ্যের ৬০ বছর উদযাপন

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের গৌরব ও ঐতিহ্যের ৬০ বছর অর্থাৎ হীরক জয়ন্তী উদযাপন করা হয়েছে। জাতির জনকের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি, ডাক-ঢোল পিটিয়ে বর্ণিল আনন্দ শোভাযাত্রা, বর্তমান ও পুরাতন কর্মকর্তা-কর্মচারীদের মিলনমেলায় অনন্য উৎসব উদযাপিত হয়।

বুধবার (২ নভেম্বর) সকালে কুমিল্লা নগরীর লাকসাম রোডে শিক্ষাবোর্ড প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে উৎসব-কর্মসূচির উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: জামেল নাছের। পরবর্তীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় শিক্ষাবোর্ড পরিবারের সদস্য, অতিথিগণ ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি কান্দিরপাড় পূবালী চত্বর, লিবার্টি মোড়, শিল্পকলা একাডেমি মোড় হয়ে সিটি পার্কে অবস্থিত সর্বকালের সর্ব শ্রেষ্ট বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরালে এসে আবোরো শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। পরে পুলিশ সুপারের কার্যালয়ের সামনের সড়ক ও বাদুরতলা এলাকা প্রদক্ষিণ করে শিক্ষাবোর্ডে এসে শোভাযাত্রা শেষ করা হয়।

এসময় কুমিল্লা শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর মো: নূর মোহাম্মদ, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি নাজমা আশরাফী, কুমিল্লা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ইন্দু ভূষণ ভৌমিক, সাবেক চেয়ারম্যান প্রফেসর মো: রুহুল আমীন ভূইয়া, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. মো: আছাদুজ্জামান, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের বর্তমান অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, কুমিল্লা অজিতগুহ কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর হাসান ইমাম মজুমদার ফটিক, কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো: আসাদুজ্জামান, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চমাধ্যমিক) মোহাম্মদ হাবিবুর রহমান, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) শহিদুল ইসলাম, উপ-সচিব (প্রশাসন) একেএম সাহাব উদ্দিন, উপ-সচিব (একাডেমিক) মোহাম্মদ সাফায়েত মিয়া, কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজের অধ্যক্ষ আবুল হোসেন প্রমুখ কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ১৯৬২ সালের আজকের দিনে প্রতিষ্ঠিত হয়।

Post Under