কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হলেন প্রফেসর জামাল নাছের

এমদাদুল হক সোহাগ:
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন প্রফেসর মো: জামাল নাছের। তিনি কুমিল্লা সরকারি মহিলা কলেজের বর্তমান অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। ২২ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ-২ শাখার উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ওই তথ্য জানানো হয়।

প্রফেসর মো: জামাল নাছের কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। তিনি ১১তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার লাভ করে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে প্রভাষক হিসেবে শিক্ষকতা শুরু করেন। এর আগে তিনি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার কলেজ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেন। কুমিল্লা সরকারি মহিলা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগি অধ্যাপকের দায়িত্ব পালন করেন।

কুমিল্লা শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, বর্তমান চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম আগামি সপ্তাহে অবসর গ্রহণ জনিত কারনে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে মাউশিতে যোগদান করবনে। একই সময়ে প্রফেসর জামাল নাছের চেয়ারম্যান হিসেবে কুমিল্লা শিক্ষাবোর্ডের দায়িত্বভার গ্রহণ করবেন।

নবনিযুক্ত চেয়ারম্যান প্রফেসর মো: জামাল নাছের বলেন, আমি একজন ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধার সন্তান। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাবো।

Post Under