কুমিল্লা শিল্পকলায় শুরু হয়েছে চার দিনব্যাপী উদ্যোক্তা উৎসব

স্টাফ রিপোর্টার
কুমিল্লা নগরীর শিল্পকলা একাডেমি মাঠে শুরু হয়েছে চার দিনব্যাপী নবীন উদ্যোক্তা উৎসব ২০২২। জেলার নবীন উদ্যোক্তাদের উদ্যোগে ও রঙ ঘর স্বাত্তধিকারী মিনার নূর টুম্পা ও মাহির শাহারিয়ার যৌথ আয়োজনে রবিবার (১৩ মার্চ) থেকে শুরু হয়েছে এ উৎসব, চলবে আগামী মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত।

রবিবার (১৩মার্চ) বিকালে চার দিনব্যাপী উদ্যোক্তা উৎসব ২০২২ অনুষ্ঠান কেক কেটে উদ্বোধন করেন কুমিল্লা ডায়াবেটিক সমিতি ও মহিলা সমিতির সভাপতি নারীনেত্রী মেহেরুন্নেসা বাহার। এতে প্রধান বক্ততা হিসাবে উপস্থিত ছিলেন রোটারী জেলা ৩২৮২ এর প্রাক্তণ ডিস্ট্রিক্ট গভর্ণর দুস্ত মা ও শিশু কল্যাণ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী পরিচালক দিলনাশি মোহসেন।

উৎসবের প্রথম দিনে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ও বিক্রি ভালো হওয়ায় খুশি উদ্যোক্তারা দেখছেন সামনের দিকে এগিয়ে যাওয়ার সম্ভাবনা। একইসঙ্গে এমন আয়োজনে খুশি জানিয়ে প্রতিবছর এমন উৎসব আয়োজনের দাবি জানান মেলায় আসা দর্শনার্থীরা।

নারী উদ্যোক্তা মিনার নূর টুম্পার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা কাচারাল অফিসার আয়াজ উদ্দিন মাবুদ, কুমিল্লা আর্ট স্কুলের অধ্যক্ষ সুলতান শাহরিয়ার, সমাজ সেবক হাজী নূরুল আফসার প্রমুখ। পরে অতিথিবৃন্দ নবীন উদ্যোক্তাদের স্টল পরিদর্শন শেষে সফল নারী উদ্যোক্তাদের সম্মাননা স্মারক প্রদান করেন।
নারী উদ্যোক্তা তাহমিনা আক্তার বলেন, জেলার নারী ও শিক্ষিত মেয়েদের কাজে লাগিয়ে তাদের হাতে বিভিন্ন পণ্য তৈরি করছি আমরা, যার গুণগত মান অনেক ভালো। সেই সব পণ্য নিয়েই আমরা নারী উদ্যোক্তারা উৎসবে হাজির হয়েছি। মেলায় ক্রেতা সমাগম অনেক ভালো, বেচাকেনাও বেশ ভালো হয়েছে।

উলে­খ্য উৎসবে শতাধিক নারী উদ্যোক্তা অংশগ্রহন করেন, এছাড়া রয়েছে ২৮টি বিভিন্ন ধরনের স্টল, অনলাইন ভিত্তিক বস্ত্র, গয়না, সাংসারিক পণ্য, শিশুখাদ্য, প্রসাধনীর আধিক্য দেখা গেলেও সীমিত সংখ্যক সেবা ও প্রযুক্তিভিত্তিক উদ্যোগ চোখে পড়ার মতো ছিল।

Post Under