কুমিল্লা সিটিতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। ১১ ডিসেম্বর সকাল থেকে সিটি কর্পোরেশন এলাকার ২৭টি ওয়ার্ডের ৫১টি ইপিআই কেন্দ্রে এক সাথে ওই ক্যাম্পেইন চালু হয়েছে। চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত। ০৬ থেকে ১২ মাস বয়সী শিশুদের নীল ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সীদের লাল ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। ক্যাম্পেইনে ৭ হাজার ৮২৫জনকে নীল ক্যাপসুল এবং ৪৭ হাজার ৩৬৬ জনকে লাল ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ।

শনিবার সকালে নগর ভবন ইপিআই কেন্দ্রে ক্যাম্পেইনের উদ্বোধন করেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) ড. সফিকুল ইসলাম। এসময় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) প্রকৌশলী মো: আবু সায়েম ভূইঁয়া, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মো: জহিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সিটি কর্পোরেশন সূত্র জানায়, সকাল ৮টা থেকে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইনে সিটি কর্পোরেশনের পাশাপাশি আরবান প্রাইমারী হেলথ প্রজেক্ট, সূর্যের হাসি ক্লিনিক, মেরিস্টোপ ক্লিনিক সহযোগিতা করছে। শিশুদেরকে ভরাপেটে ক্যাপসুল খাওয়ানোর জন্য নির্দেশনা দিয়েছেন চিকিৎসকেরা।

Post Under