কুমিল্লা সিটির প্যানেল মেয়র জমির খান জম্পীর শারীরিক অবস্থার উন্নতি, দোয়া চাইলেন সবার

এমদাদুল হক সোহাগ:
করোনায় আক্রান্ত হয়ে রাজধানী ঢাকায় চিকিৎসাধীন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক জমির উদ্দিন খান জম্পীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। আজ সোমবার থেকে তিনি অক্সিজেন ছাড়াই স্বাভাবিক শ্বাস নিতে পারছেন। পূর্ণ সুস্থ্যতার জন্য চেয়েছেন সকলের আন্তরিক দোয়া।
গত ২২ জুনের রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। এর আগে কয়েকদিন তীব্র জ্বরে ভুগছিলেন। করোনা পজিটিভ আসার পর নগরীর পশ্চিমবাগিচাগাঁও নিজ বাসায় আইসোলেটেড হন। ২৪জুন শারীরিক অবস্থা খারাপ হতে থাকলে রাতে এ্যাম্বুল্যান্সে রাজধানী ঢাকার বাড্ডার এ এম জেড হসপিটালে ভর্তি করেনো হয়। প্যানেল মেয়র জমির উদ্দিন খান জম্পীর সার্বক্ষনিক সাথে থাকা তাঁর বড় ছেলে ফাহিম খান অহি বলেন, বাবা আল্লাহর অশেষ রহমতে আগের চেয়ে অনেকটা সুস্থ্যতা অনুভব করছেন। আজ সোমবার চিকিৎসকের পরামর্শে অক্সিজেন মাস্ক খোলে দেয়া হয়েছে। আলহামদুলিল্লাহ বাবা স্বাভাবিক শ্বাস প্রশ্বাস নিতে পারছেন।
জমির উদ্দিন খান জম্পী করোনায় আক্রান্ত হওয়ার খবরে বাগিচাগাঁও এলাকা সহ নগরীতে ব্যাপক নাড়া পরে। স্থানীয় ও জাতীয় মিডিয়ার প্রচারিত হয় একাধিক প্রতিবেদন। তাঁর সুস্থ্যতা কামনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও একাধিক পোস্ট করেন শুভাকাঙ্খীরা। তাছাড়া, এলাকাবাসীর উদ্যোগে ৯নং ওয়ার্ডের প্রতিটি জামে মসজিদে গত শুক্রবার বিশেষ দোয়ার আয়োজন করা হয়।
উল্লেখ্য, জমির উদ্দিন খান জম্পী ১৯৮৪ সালে অত্যন্ত তরুণ বয়সে কুমিল্লা পৌরসভার কমিশনার নির্বাচিত হন। এরপর তিনি বাগিচাগাঁও এলাকা থেকে জনগণের ভোটে একটানা নির্বাচিত হয়ে আসছেন। ৩৬ বছর ধরে তিনি এলাকাবাসীর সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। তাঁর আন্তরিক ভালোবাসা ও নিষ্ঠায় মুগ্ধ হয়ে ওয়ার্ডবাসী বার বার তাদের প্রিয় ও পছন্দের মানুষ জমির উদ্দিন জম্পীকে নির্বাচিত করেছেন। তিনি বর্তমানে কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র। নিজ এলাকা ছাড়াও পুরো নগরীতে জমির উদ্দিন খান জম্পীর একটি ক্লিন ইমেজ রযেছে। রাজনৈতিক অঙ্গনেও রযেছে তাঁর যতেষ্ট পদচারনা। রাজপথে লড়াই করেছেন। তুখোর বক্তা। কুমিল্লা মহানগর আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক। তাছাড়া, সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্বপালন করেছেন।

পরিবারের সাথে প্যানেল মেয়র জমির উদ্দিন খান জম্পী। ফেইসবুক থেকে নেয়া ছবি।  -গ্রেটার কুমিল্লা।

এদিকে, কুমিল্লাতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত না হওয়ার বহু আগে থেকেই নগরবাসী সহ ওয়ার্ডবাসীকে করোনা ভাইরাসের লক্ষন, প্রতিকার সম্পর্কে সচেতন করে প্রচারপত্র বিলি করেছেন। করোনা দুর্যোগে ওয়ার্ডের নিরীহ ও সাধারণ মানুষদের সেবায় দিনরাত নিরলস কাজ করেছেন। মানুষের ঘরে ঘরে নিভৃতে পৌছে দিয়েছেন খাদ্য সহায়তা ও বিভিন্ন আর্থিক সহায়তা। নগরবাসীকে ঘরে থাকার আহ্বান জানালেও ওয়ার্ডবাসীর সেবায় নিজেকে নিয়োজিত করে ঘরে থাকতে পারেননি।
জমির উদ্দিন খান জম্পী তাঁর বড় ছেলের বরাত দিয়ে বলেন, আল্লাহর অশেষ মেহেরবাণীতে বর্তমানে তিনি অনেকটা-ই সুস্থ্য আছেন। তাঁর করোনা টেস্টের রজোল্ট পজিটিভ হওয়ার পর থেকেই কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার প্রতিনিয়ত মুঠোফোনে খোঁজখবর রাখছেন। তাছাড়া, কুমিল্লা মহানগর আওয়ামীলীগ সহ বিভিন্ন নেতাকর্মী ও শুভাকাঙ্খীরা মুঠোফোনে খোঁজখবর নিয়েছেন। ওয়ার্ডবাসী তাঁর জন্য দোয়ার আয়োজনও করেছে। তিনি এমপি বাহার সহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তাঁর সম্পূর্ন সুস্থ্যতার জন্য সকলের আন্তরিক দোয়া কামনা করেন।

Post Under