কোভিড-১৯ টিকা প্রাপ্তিতে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে চলছে বিদেশগামীদের নিবন্ধন

সরকার বিদেশগামী বাংলাদেশী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করার সিদ্দান্ত গ্রহণ করেছে, এ লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো ( বি এম ই টি) এর নির্দেশনা মোতাবেক দেশের ৪২ টি জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, ৯ টি টিটিসি এবং বিআইএমটি নারায়ণগঞ্জ এর মাধম্যে প্রবাসী কর্মীদের ২ জুলাই ২০২১ তারিখ হতে বিএমইটি ডাটাবেজ-এ নিবন্ধন কার্যক্রম চলমান রয়েছে।

প্রবাসী অধ্যুষিত কুমিল্লা জেলার নিবন্ধন কার্যক্রম স্বচ্ছ ও শৃঙ্খলার সাথে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস পরিচালিত হচ্ছে। গত তিনদিনে (২-৪ জুলাই, ২০২১) কুমিল্লা জেলার ৭৯৯ জন প্রবাসী কর্মীর নাম নিবন্ধন করা হয়েছে। ভোর থেকে নিবন্ধনের  উদ্দেশে অভিবাসী কর্মীরা অফিসের সামনে সমবেত হন। কিন্তু ৯ টায় অফিস খোলার সাথে সাথে শৃঙ্খলার সাথে, পরিছন্ন পরিবেশে, স্বচ্ছতার সাথে সেবা প্রদান করতে দেখা যায়। সেবা গ্রহীতারা সেবা পেয়ে সন্তোষটি প্রকাশ করেন।

সৌদি আরব প্রবাসী মোহাম্মদ, ওমান প্রবাসী আব্দুল জলিল, দুবাই প্রবাসী মোঃ সোলেমান ভুঁইয়া, কুয়েত প্রবাসী ফিরোজ মিয়া অফিসের সেবা পেয়ে সন্তোষ প্রকাশ করে এবং সরকারের টিকা প্রদানের উদ্যোগকে স্বাগত জানায়। দূর দুরান্ত থেকে আসা প্রবাসীদের ভিড় থাকলেও স্বাস্থ্যবিধি মেনে দ্রুত সেবা নিশ্চিত করতে দেখা যায়।

কার্যালয়ের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিকাশ/রকেট/নগদ এর মাধ্যমে রেজিস্ট্রেশন ফি ২০০ টাকা জমা করে প্রবাসী কর্মীগণ প্রয়োজনীয় কাগজপত্র  অফিসে দিতে পারবে।  তিনি বলেন,  “আমি প্রবাসী” অ্যাপস এর মাধ্যমে  ঘরে বসে প্রবাসী কর্মীরা নিজের রেজিস্ট্রেশন নিজেই সম্পন্ন করতে পারবে।

তিনি আরো বলেন, টিকা সুবিধা পর্যায়ক্রমে সবাই পাবেন তবে সৌদি আরব, কুয়েতগামী কর্মীগণ আগে টিকা পাবে।

Post Under