চান্দাবাজ-সন্ত্রাসী ও জামাতির ভোট আমার লাগবেনা-এমপি বাহার

এমদাদুল হক সোহগ:
কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন কোন চান্দাবাজ (চাঁদাবাজ), সন্ত্রাসী, মাদক কারবারী ও জামাতির (জামায়াতের) ভোট আমার লাগবেনা। আমি অতীতেও ঘোষণা দিয়ে বলেছি। সামনে নির্বাচন এখনো বলবো। তাদের ভোট আমার লাগবেনা। কুমিল্লাবাসীর শান্তির বিষয়ে চাঁদাবাজ, সন্ত্রাসী মাদক কারবারী ও ইভটিজারদের বিষয়ে কোন আপস নেই।

সোমবার রাতে কুমিল্লা টাউনহল মিলনায়তনে কুমিল্লা সিটি কর্পোরেশন আয়োজিত কুমিল্লা নগরীর যানজট নিরসনে স্টেকহোল্ডারদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যানজট নিরসনে নগরীতে টোকেন বানিজ্য বন্ধ করতে হবে। বিভিন্ন প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের বাস শহরের কান্দরিপাড় এলাকায় প্রবেশ বন্ধ করতে হবে। প্রয়োজনে টমছম ব্রিজ এলাকায় পার্কিংয়ের ব্যবস্থা করা যেতে পারে। সেভেন সিটার ব্যাটারি চালিত অটোরিক্সা তীব্র যানজট সৃষ্টি করছে। সেগুলোকে নিষিদ্ধ করে মিশুক পরিবহনকে সিটি কর্পোরেশন থেকে লাইসেন্স দেয়া হবে বলে জানান। কুমিল্লা শহরের কোন প্রধান সড়কে ভ্যান থাকতে পারবেনা, ভ্যানের কারনে যানজট সৃষ্টি হয়। এগুলো যাতে মুল সড়কে উঠতে না পারে সেজন্য জেলা পুলিশ ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা প্রদান করেন। ফুটপাত থেকে হকার উচ্ছেদ করতে হবে।

কুমিল্লা শহরের পুরাতন পুকুর ভরাটের বিষয়ে এমপি বলেন, পুকুর ভরাটে কোন আপস করা যাবেনা। যেই হউক পুকুর ভরাট বন্ধ করতে হবে, যারা ভরাট করছে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করতে হবে।

কুমিল্লা গোমতী নদীর বালু ও মাটি রক্ষার জন্য তিনি বলেন, যারাই মাটি বালু উত্তোলন করবে তাদেরকে আইনের আওতায় আনতে হবে। আমি তাদের বিরুদ্ধে মামলা দেয়ার জন্য বলেছি। তাদের রাজনৈতিক পরিচয় দেখা হবেনা। মামলার বাদী না পেলে, সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানরা বাদি হয়ে মামলা দায়ের করবে।

যারা পার্কিং না রেখে মার্কেট, হাসপাতাল নির্মাণ করেছেন তাদেরকে চিঠি দিতে হবে। পার্কিং না থাকলে নিচতলা ভেঙ্গে দিয়ে পার্কিংয়ের জন্য খালি করতে হবে। কুমিল্লায় বহু অবৈধ ভবন রয়েছে। যেগুলোর অনুমোদন নাই, সেগুলোর কাজ বন্ধ রাখার জন্য সিটি কর্পোরেশনকে ব্যবস্থা নিতে হবে।

কুমিল্লা সিটি কের্পারেশনের মেয়র আরফানুল হক রিফাতের সভাপতিত্বে মতবিনিময় সভায় কুমিল্লার জেলা প্রশাসক মো: শামীম আলম, জেলা পুলিশ সুপার আবদুল মান্নান, সিটি কর্পোরেশনের সিইও ড. সফিকুল ইসলাম, দোকান মালিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন মঞ্চে উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় কুমিল্লা সামাজিক-সাংস্কৃতিক, সুশীল, শিক্ষক, রাজনৈতিক, আইনজীবী, ডাক্তার সহ বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দ উপস্থিত থেকে যানজট নিরসনে তাদের সুচিন্তিত মতামত প্রকাশ করেন।

সভাপতির বক্তব্যে আরফানুল হক রিফাত বলেন, কুমিল্লাবাসীর জন্য অত্যন্ত গর্বের বিষয় হচ্ছে কুমিল্লায় একজন বাহার আছেন। তিনি সার্বক্ষণিক কুমিল্লাকে নিয়ে চিন্তা করেন। কুমিল্লার মানুষের জন্য কাজ করেন। আজকের মতবিনিময় সভায় আপনারা যেসকল মতামত দিয়েছেন সেগুলোর উপর ভিত্তি করে শীগ্রই আমরা একটা রুপরেখা প্রকাশ করবো।

Post Under