তিতাসের বুকে ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের দিন ব্যাপী নৌকা বিলাস

নিজস্ব প্রতিবেদক:
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ও দেশের অন্যতম সুপরিচিত নাট্য সংগঠন ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের দিন ব্যাপী তিতাসের বুকে নৌকা বিলাস সম্পন্ন হয়েছে।

গত ১৯ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর নৌকা ঘাট থেকে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার রসূলপুর থেকে পুনরায় নবীনগর এসে নৌকা ভ্রমণ শেষ হয়। তিতাসের বুকে বিস্তীর্ণ হাওরের অনাবিল সৌন্দর্য্য আন্দোলিত করে ভিসিটির বর্তমান ও সাবেক সদস্যদের।

এর আগে সকালে ভিসিটির সদস্যরা নগরীর টাউনহল মাঠ থেকে হাইয়েস যুগে নবীনগরের উদ্দেশ্যে যাত্রা করে। গ্রাম বাংলার অপরুপ দৃশ্য, কাশবনে ছবি উঠানো সহ প্রকৃতি দেখতে দেখতে দুপুরের দিকে নবীনগর গিয়ে পৌছেন তারা। তারপর আগে থেকে ঠিক করে রাখা সুবিশাল ইঞ্জিন চালিত নৌকায় শুরু হয় ভ্রমণ। নবীনগর থেকে ব্রাহ্মণবাড়িয়ার যোগাযোগের অন্যতম প্রধান মাধ্যম নৌপথ। সুবিশাল তিতাসের রূপ দেখতে দেখতে অল্প সময়ের মধ্যেই নৌকা পৌছে যায় রসুলপুর পিকনিত স্পটে। এর আগে নৌকার মধ্যেই সম্পন্ন হয় দুপুরের আপ্যায়ন। রসুলপুর পিকনিক স্পটে দেড় ঘন্টা ঘুরাঘুরির পর আবার নবীনগরের উদ্দেশ্যে যাত্রা শুরু হয়।


গোধূলীলগ্নে তিতাসের বুকে সূর্যাস্ত প্রাণবন্ত করে ভিসিটির নৌকা বিলাসে অংশগ্রহণকারী সকলকে।

গোধূলীলগ্নে তিতাসের বুকে সূর্যাস্ত প্রাণবন্ত করে সকলকে। নৌকার ছাদে নৌকা বিলাসে অংশগ্রহণকারীদের পরিচিতি ও আলোচনা সভায় বক্তব্য রাখেন ভিসিটির প্রতিষ্ঠাতা সভাপতি নাট্য ও চলচিত্র নির্মাতা আনোয়ার হোসেন আলম, ভিসিটির ৩য় ব্যাচের সদস্য ও সাবেক কার্যনির্বাহী সদস্য গ্রেটার কুমিল্লা ডট কমের সম্পাদক সাংবাদিক এমদাদুল হক সোহাগ, বিশিষ্ট্য ব্যবসায়ী ও ভিসিটির সাবেক সদস্য তানভীর বাবু, সাবেক সাধারন সম্পাদক ও ছাত্র উপদেষ্টা ফারহানা আহম্মেদ। অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সাবেক সাধারণ সম্পাদক ফারহানা আহম্মেদ এর স্বামী ইঞ্জিনিয়ার আশিক শিশির।

নৌকা বিলাস এর সার্বিক বিষয়ে তদারকি করেন ভিসিটির সভাপতি সোহাগ শান্তনুর, সার্বিক দিক নির্দেশনায় ছিলেন ভিসিটি’র প্রধান উপদেষ্টা মশিউর রহমান ভূঞা, শিক্ষক উপদেষ্টা নিলুফার সুলতানা, শিক্ষক উপদেষ্টা কবির উদ্দিন আহমদ। সার্বিক সমন্বয়ের দায়িত্বে ছিলেন ভিসিটি’র সাধারন সম্পাদক রুবেল হোসেন এবং ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন ভিসিটির সহ সাংগঠনিক সম্পাদক মোঃইকবাল হোসাইন।

Post Under