বরুড়ায় সরকারী জমি দখল মুক্ত

বরুড়া (কুমিল্লা) প্রতিনিধিঃ
বরুড়ায় অবৈধ ভাবে দখলকৃত সরকারী জমি দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করছে বরুড়া উপজেলা প্রশাসন। ২৯শে জুন মঙ্গলবার সহকারী কমিশনার (ভুমি) বরুড়া কুমিল্লা মীর রাশেদুজ্জামান রাশেদের নেতৃত্বে বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের শিকারপুর গ্রাম মধ্যম পাড়ায় ১৬ ফিট প্রস্থ ও প্রায় ২০০ ফিট দৈঘ্যর এক নং খতিয়ান ভুক্ত রাস্তা উদ্ধার ও দখলমুক্ত করেন।

এ সময় অভিযানে উপস্থিত ছিলেন ভবানীপুর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ রেজাউল হক রেজু, বরুড়া থানার এস আই মোঃ আনিসুল ইসলাম সহ সঙ্গীয় পুলিশ ও আনসার বাহিনীর সদস্য বৃন্দ।
আব্দুল হান্নান, ইঞ্জিনিয়ার মোশাররফ, নূর জাহান এই তিন ব্যাক্তি দখল করে স্থায়ী ভবে পাকা আধা পাকা ও স্থাপনা নির্মান করে শত বছরের মানুষের চলাচলের পথ বন্ধ করে দেয়। বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পর উপজেলা প্রশাসন দখলদারদের তিনবার নোটিশ প্রদানের পরও দখল না সরানোয় আজ উপজেলা প্রশাসন এই জমি দখল মুক্ত করে।

এদিকে এলাকার ভুক্তভোগী এই গ্রামের সংশ্লিষ্ট রাস্তায় চলাচলকারী আলী হোসেন পিতা রজ্জব আলী, ইদ্রিস মিয়া পিতা সরাফত আলী,ফজলুল হক পিতা মৃত আজীম উদ্দীন জানান গত সাত আট মাস যাবৎ হঠাৎ এই তিন পরিবার শতবর্ষী রাস্তা বন্ধ করে দিলে মানুষের কষ্টের কোন শেষ ছিলো না, বিশেষ অসুস্থ রোগী ও তাদের উৎপাদিত কৃষি পন্য বাড়িতে আনতে খুব অসুবিধা হতো। এই রাস্তাটি পূনরায় উদ্ধার হওয়ায় তাদের চলাচলে আর প্রতিবন্ধকতা হবে না, তারা উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদ কতৃপক্ষ ও স্থানীয় সংবাদ কর্মীদের ধন্যবাদ জানান।

Post Under