বরেণ্য শিক্ষক আবু ইউসুফ ভূইয়া বেঁচে থাকবেন হৃদয়ের মণিকোঠায়

নিজস্ব প্রতিবেদক

কসবা উপজেলার বরেণ্য শিক্ষক বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা কসবা পৌর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক, বহুগুণের অধিকারী জনপ্রিয় শিক্ষক নেতা মরহুম আবু ইউসুফ ভূইয়ার স্মরণে শোকসভা দোয়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার কসবা পৌর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে অনুষ্ঠিত শোকসভায়  বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি হামিদুল হক মাস্টার, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সালাহ উদ্দিন, ভারপ্রাপ্ত সহকারীপ্রধান শিক্ষক মনিরুজ্জামান, মোঃ বিল্লাল মিয়া, জালাল উদ্দিন, শামসুল হক প্রমুখ।

বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক লায়লা আক্তার লিপির সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বিদ্যালয়ের পরিচালনা কমিটিরসদস্য আবু সামা, ময়নাল হক, শফিকুল ইসলাম,মামুন মিয়া জাহাঙ্গীর আলম। প্রাক্তন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেনমোঃ এমদাদুল হক সোহাগ, সাইদুর রহমান প্রমুখ। শোক সভায় মরহুমের বড় ভাই শাহ আলম, দুই ছেলে ছাড়াও বিদ্যালয়েরবর্তমান শিক্ষকমন্ডলী, ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন। মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন, আড়াইবাড়ি দরবার শরীফের মোসলেহ উদ্দিন সাঈদী।

বক্তারা বলেন, মরহুম আবু ইউসুফ ভূইয়া একজন বিশাল হৃদয়ের অধিকারী ছিলেন। তিনি ছিলেন একজন প্রকৃত শিক্ষকেরপ্রতিচ্ছবি। উনি সততা নিষ্ঠার সাথে কাজ করে গেছেন। নড়বড়ে ছোট একটি স্কুলকে সঠিক নেতৃত্বে দিয়ে অনন্য স্থানে নিয়েএসেছেন। কসবা পৌর উচ্চ বিদ্যালয় সকল দিক দিয়েই উপজেলায় অনন্য। তিনি হাজারো শিক্ষার্থীকে দেখিয়েছেন আলোরপথ। গ্রামীণ মানুষের মাঝে শিক্ষার আলো ছড়াতে গড়েছেন অনেক শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষক সমাজেও ছিলেন একজন জনপ্রিয়নেতা। তিনি তাঁর মেধাপ্রজ্ঞা ভালোবাসা দিয়ে দলমত নির্বিশেষে মানুষের মন জয় করতে পেরেছিলেন। তাঁর সাংগঠনিকদক্ষতা ছিলো অতুলনীয়। রাজনৈতিক জীবনেও রেখে গেছেন অনন্য স্বাক্ষর। তাঁর বিশাল জানাযা প্রমাণ করে তিনি কতটাজনপ্রিয় মানুষ ছিলেন। আবু ইউসুফ ভূইয়া বেঁচে থাকবেন সকলের হৃদয়ের মণিকোঠায়। তার সৃষ্ট শিক্ষা প্রতিষ্ঠান সৎকর্মতাকে বাচিয়ে রাখবে অনন্তকাল।

লোক সভায় উপস্থিত শিক্ষার্থীদের একাংশ।
Post Under