বাদশা মিয়ার বাজারে ২কেজির মুরগে দেড়শো গ্রাম কম, দশ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ
জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে কু‌মিল্লা নগরীর বাদশা মিয়ার বাজার এলাকার মুরগী, তেলসহ নিত্যপণ্যের বাজারে বৃহস্পতিবার সকল থেকে তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।
এ সময় তদার‌কি টি‌মের ছদ্দ‌বেশী সদ‌স্যের কা‌ছে ২ কে‌জি সোনালী মুরগীর ওজ‌নে ১৫০গ্রাম কম দেওয়ায় মেসার্স মা পোল্ট্রি হাউজ‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং প‌রিমাপক য‌ন্ত্রের ওপর থে‌কে বৈদ্যুতিক পাখা স‌রি‌য়ে ফেলার নি‌র্দেশনা দেওয়া হয়। ভোক্তা‌কে প্রতিশ্রুত ওজ‌নে মুরগী সরবরাহ না করা এবং ক্রয়ের ভাউচার সংরক্ষণ না ক‌রে ই‌চ্ছেমা‌ফিক দামে মুরগী বি‌ক্রির অ‌ভি‌যো‌গে মেসার্স বন্ধু পোল্ট্রি হাউজ‌কে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অ‌ভি‌যোগে ম‌নি মুক্তা পো‌ল্ট্রি ফার্মকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অত‌রি‌ক্তি মূ‌ল্যে ভোজ্য তেল বি‌ক্রি করায় মেসার্স আব্দুল্লাহ স্টোর‌কে ৮ হাজার টাকা জ‌রিমানাসহ মোট চার প্রতিষ্ঠান‌কে ২৮ হাজার টাকা জ‌রিমানা করা হয়। আজ অ‌ভিযা‌নে উক্ত এলাকার চাল, মাছ, মাংস, ডিম, মুদি ও সব‌জির বাজারে বি‌শেষ তদারকি কার্যক্রম প‌রিচালনা করা হয় এবং সকলকে ভোক্তা অ‌ধিকার আইন মেনে ব্যবসা প‌রিচালনার নি‌র্দেশনা দেওয়া হয়। সকাল ১০টা থে‌কে দুপুর সা‌ড়ে ১২টা পর্যন্ত সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলামের নেতৃ‌ত্বে  চলা এ অ‌ভিযা‌নে সি‌নিয়র কৃ‌ষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ জাকা‌রিয়া এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা করে।

Post Under