বিআরটিসি থেকে আনসার ভিডিপি সদস্যদের ড্রাইভিং প্রশিক্ষণ উদ্বোধন

এমদাদুল হকে সোহাগ, কুমিল্লা:
বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কুমিল্লা রেঞ্জ সদস্যদের ড্রাইভিং ও মেকানিক প্রশিক্ষণের প্রথম ধাপের উদ্বোধন করা হয়েছে।

শনিবার দুপুরে বিআরটিসি কুমিল্লা বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের মিলনায়তনে অনুষ্ঠিত উদ্বোধনীতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের চেয়ারম্যান অতিরিক্ত সচিব (গ্রেড-১) মো: তাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন আনসার ও ভিডিপির উপ মহাপরিচালক মো: জিয়াউল হাসান, বিআরটিসির কারিগরি পরিচালক কর্ণেল মোহাম্মদ মোবারক হোসেন মজুমদার, বিআরটিসির জেনারেল ম্যানেজার (হিসাব) উপ সচিব মো: আমজাদ হোসেন।

সভাপতিত্ব করেন আনসার ও ভিডিপি কুমিল্লা রেঞ্জের পরিচালক ও রেঞ্জ কমান্ডার আশীষ কুমার ভট্টাচার্য। এসময় আনসার ও ভিডিপি কুমিল্লা জেলা কমান্ড্যান্ট শহীদুল ইসলাম, বিআরটিসি কুমিল্লা বাস ডিপোর ম্যানেজার মো: আবদুল কাদের জিলানী, কুমিল্লা সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা সাংবাদিক মো: এমদাদুল হক সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন। জানা যায়, ২০২৪-২০২৫ অর্থবছরে প্রথম ধাপে ৫৫জন সদস্য সহ ৩৩০জন প্রশিক্ষণ গ্রহণ করবেন।

বিআরটিসির চেয়ারম্যান মো: তাজুল ইসলাম বলেন, আনসার সদস্যরা সততা ও নিষ্ঠার সাথে কাজ করেন। দেশের স্বার্থে তারা সর্বদায় নিয়োজিত। দেশে দক্ষ ও আদর্শ ড্রাইভারের অভাব রয়েছে বলেও জানান তিনি। বিআরটিসি বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রমের মাধ্যমে দক্ষ ও আদর্শ ড্রাইভার তৈরিতে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, আনসার ভিডিপির সদস্যরা যাতে ড্রাইভিং প্রশিক্ষণ নিয়ে স্মার্ট, দক্ষ ও আদর্শ ড্রাইভারে পরিণত হতে পারে সেভাবেই আমরা কাজ করছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও তাঁর দেখানো আদর্শ বাস্তবায়নে কাজ করছে বিআরটিসি। আনসার ও ভিডিপির সাথে বিআরটিসির যে সেতুবন্ধন তৈরি হয়েছে সেটা ভবিষ্যতে আরো সুন্দর ও মজবুত হবে।

উল্লেখ্য, লোকসান আর দুর্নীতিতে জর্জরিত যে বিআরটিসি কর্মীদের বেতন দিতে পারতো না, সেই বিআরটিসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেয়ার অল্প সময়ের মধ্যে বিআরটিসিকে স্বয়ংসম্পূর্ণ করে তুলেন চেয়ারম্যান মো: তাজুল ইসলাম। বিআরটিসির সারা বাংলাদেশের ডিপোগুলো আজ দৃষ্টিনন্দন। কয়েক হাজার তরুণ মেধাবী কর্মকর্তা-কর্মচারী নিয়োগ হয়েছে স্বচ্ছতার মাধ্যমে। বিআরটিসির সফলতা ও ঘুরে দাড়ানো আজ উদাহরন।

Post Under