বিএনপির ষড়যন্ত্র সফল হলে বাংলাদেশ বিরান ভূমি হবে।-আইন মন্ত্রী আনিসুল হক

কসবায় বাংলাদেশের সর্ববৃহৎ আশ্রয়ণ প্রকল্পের চাবি বিতরণ

নিজস্ব প্রতিবেদক, কসবা

বিএনপির সাহেবরা কথায় কথায় বিদেশী দুতাবাসে চলে যায়, আর পাকিস্তানের হুংকার দেয়। তারা অনেক ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্র সফল হলে বাংলাদেশ বিরান ভূমিতে পরিণত হবে। এ ষড়যন্ত্র মোকাবেলায় আপনাদেরকে সজাগ থাকতে হবে। শুক্রবার (২৫ নভেম্বর) বিকালে ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা ইউনিয়নের মনকাশাইর এলাকায় বাংলাদেশের সর্ববৃহৎ আশ্রয়ণ প্রকল্পের গৃহ প্রবেশ ও চাবি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য আনিসুল হক এ কথাগুলি বলেন।
মন্ত্রী বলেন, বিএনপি নেতারা লম্বা লম্বা বক্তব্যে বলেন, আওয়ামী লীগ নাকি দেশ ধ্বংস করে ফেলেছে। তিনি তাদেরকে স্বরণ করিয়ে বলেন, গৃহহীনদের ঘর দিলে দেশ কি ধ্বংস হয়? তারা ২৬ বছর বছর ক্ষমতায় থেকে দেশের কোন উন্নয়ন করতে পরেনি। আওয়ামী লীগ ক্ষমতায় এসেই দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছে।
মন্ত্রী বলেন, শেখ হাসিনাকে আবারও নৌকায় ভোট দিলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ মর্যাদাশীল উন্নত দেশে পরিণত হবে।
মন্ত্রী বিএনপির সমালোচনা করে বলেন, আপনারা বলছেন রিজার্ভ কমে গেছে। আপনারা ক্ষমতা ছেড়ে দেওয়ার সময় রিজার্ভ ছিল মাত্র ৫.৩ বিলিয়ন ডলার। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রিজার্ভ দাড়িয়েছে ৪৮ বিলিয়ন ডলার।
মন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় থেকে দেশের জন্য কিছুই করেনি। ২৬ বছর ক্ষমতায় থেকেও দেশকে অন্ধকারে রেখে গেছে। আওয়ামী লীগ ক্ষমতায় এসে শতভাগ বিদ্যুতায়ন করেছেন। বিএনপি আবারও দেশকে অন্ধকার বানাতে চাচ্ছে। আপনাদেরকে সর্তক থাকতে হবে।
মন্ত্রী বলেন, আশ্রয়ণ প্রকল্প এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান, মসজীদ, মন্দির, বাজার ও খেলার মাঠসহ প্রয়োজনীয় সব কিছু করে দেওয়া হবে।
কসবা উপজেলার খাড়েরা ইউনিয়নে মনকাশাইর মৌজায় ১২.৩৫ একর জমিতে আশ্রয়ণ প্রকল্প তৈরী করা হয়। সেখানে ৪০৩টি গৃহ নির্মাণ করা হয়েছে। প্রত্যেককে দুই শতাংশ জমি ও পাকা ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। সেই প্রকল্পের গৃহ প্রবেশ ও চাবি হস্তান্তর উপলক্ষে জনসভার আয়োজন করেছেন উপজেলা প্রশাসন।
ব্রা‏হ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলমের সভাপতিত্বে এবং কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ উল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আইন ও বিচার মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. সফিকুল ইসলাম ঝিনুক, ব্রা‏হ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রা‏হ্মণবাড়িয়া পুলিশ সুপার আনিসুর রহমান, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাশেদুল কাউছার ভূইয়া, কসবা পৌরসভার মেয়র মো. গোলাম হাক্কানী, সাবেক মেয়র মো. এমরান উদ্দিন, কসবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারমান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, আখাউড়া পৌরভার মেয়র মো. তাকজিল খলিফা, ব্রা‏হ্মণবাড়িয়া জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের সভাপতি মো. আবদুল আজিজ, যুবলীগ সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ আহবায়ক আফজাল হোসেন, যুগ্ম আহবায়ক কাজী মানিক, আশরাফুল ইসলাম প্রমুখ।

আইনমন্ত্রী আনিসুল হক শুক্রবার (২৫ নভেম্বর) সকালে একদিনের সফরে তার নিজ নির্বাচনী এলাকা কসবায় এসে কর্মব্যস্ত দিন অতিবাহিত করেন। সকাল সাড়ে ১১ টায় উপজেলার গোপীনাথপুর ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীন পরিবারের পুনর্বাসনের জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন। দুপুর ১২ টায় কসবায় কসবা ডায়াবেটিক সমিতির কার্যক্রম উদ্বোধন করেন। বিকালে মনকাশাইর আশ্রয়ণ প্রকল্পের গৃহ প্রবেশ ও চাবি বিতরণ অনুষ্ঠানের পর উপজেলার বিনাউটি ইউনিয়নের সৈয়দাবাদ গ্রামে বিনাউটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কল্যাণ কেন্দ্রের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

Post Under