বিএনপি-জামাত ২১ আগষ্টে গ্রেনেড হামলা ঘটিয়েছে – এমপি বাহার

দেলোয়ার হোসেন জাকির

২১আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে কুমিল­ায় গনজমায়েতে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, ৭১ স্বাধীনতা যুদ্ধে পরাজিতরা বিএনপি-জামাত ২১ আগষ্টে গ্রেনেড হামলা ঘটিয়েছে। ৭৫ এর ঘাতকরাই ২১ আগস্টে গ্রেনেড হামলার নীলনকশার সাথে জড়িত। এমপি বাহার বলেন, মহান আল্লাহ সেদিন আমাদের নেত্রী বাংলার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে রক্ষা করেছেন। প্রিয় নেত্রী শেখ হাসিনা বেঁচে ছিলেন বলেই আজ বাংলাদেশ মাথা তুলে দাড়িয়েছে। তিনি বলেন, আমরা বেঁচে থাকতে প্রিয় নেত্রীকে নিয়ে যেকোন প্রকার ষড়যন্ত্র কঠোর ভাবে মোকাবিলা করা হবে। তিনি বলেন, স্বাধীনতা বিরোধী জামাত-বিএনপিকে মোকাবিলা করা হবে।
এমপি বাহার বলেন, সেদিন গ্রেনেড হামলা করে আইভি রহমান সহ ২৪ জন নেতাকর্মীকে হত্যা করে বিএনপি-জামাত। তিনি দ্রæত এ হত্যাকান্ডের বিচার করার দাবি জানান।
রোববার বিকেলে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে কুমিল্লা টাউন হল মাঠে জনসভায় এমপি বাহার এসব কথা বলেন। ২১ আগস্ট নৃশংস ওই হামলায় জড়িতদের বিচার দাবি করা হয়।
কুমিল্লা নগরীর টাউন হল প্রাঙ্গণে আয়োজিত এ গন জমায়েতে বক্তব্য রাখেন কুমিল­া মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট জহিরুল ইসলাম সেলিম, ডা. মোহাম্মদ শহীদুল­াহ, ডা. বাকী আনিস, সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, মহানগর যুবলীগের সভাপতি আব্দুল­াহ আল মাহমুদ সহিদ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস প্রমুখ। প্রতিবাদ সভা শেষে শোক র‌্যালি বের করা হয়। র‌্যারিটি কুমিল্লা নগরীর প্রধান প্রধান সড়ক পদক্ষিন করে। সমাবেশ ও র‌্যালিতে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমীক লীগ, যুব মহিলা লীগের নেতাকর্মীরা অংশগ্রহন করেন।

 

Post Under