বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে, ঐক্যবদ্ধ থেকে মোকাবেলা করুন- কসবায় আইন মন্ত্রী

মোহাম্মদ শাখাওয়াত হোসাইন

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন হচ্ছে। বিএনপি জামায়াতের তা প্রছন্দ হচ্ছে না, তারা ষড়যন্ত্র করছে। ঐক্যবদ্ধ থেকে জনগনকে সাথে নিয়ে তাদের ষড়যন্ত্র প্রতিহত করুন। রোববার (১৭ এপ্রিল) ইফতারের আগে ব্রা‏‏হ্মণবাড়িয়ার কসবা মহিলা কলেজ মাঠে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আইন মন্ত্রী আনিসুল হক এর মাতা মরহুম জাহানারা হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ, দোয়া ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এবং স্থানীয় সাংসদ আনিসুল হক এসব কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, আজ ১৭ এপ্রিল মজিবনগর দিবস। ১৯৭১ সালের এ দিনে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়ে প্রথম সরকার গঠন করেন। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি করা হয়। তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। তারই কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।
মন্ত্রী বলেন. উপ-মহাদেশের অনেক দেশের অর্থনৈতিক অবস্থা ভাল না। মন্ত্রী বলেন, পৃথিবীর অনেক দেশের তুলনায় বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা খুবই ভাল। পদ্মা সেতুসহ মেগা প্রকল্পগুলি আগামী বছর জুন মাসের মধ্যে চালু হলে অর্থনৈতিক অবস্থা আরো ভাল হবে।
মন্ত্রী বলেন, শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশের যে উন্নয়নের চাকা চলছে, তা চলতে থাকবে। উন্নয়নের চাকা বন্ধ করা যাবে না। মন্ত্রী বলেন, করোনার মহামারির কারনে আমরা দুইটি বছর কোন ভাবে মিলিত হতে পারিনি। ২০২০ সালে ১৮ এপ্রিল আমার মাতা এ পৃথিবী ছেড়ে চলে গেছেন। আমি আমার মায়ের জন্য দোয়া চাচ্ছি।
বীর মুক্তিযোদ্ধা মরহুমা জাহানারা হক বঙ্গবন্ধু হত্যা মামলা, জাতীয় চার নেতা হত্যা মামলার প্রধান কৌশলী, বাংলাদেশের সংবিধানের অন্যতম প্রণেতা, সাবেক সংসদ সদস্য ও আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য মরহুম সিরাজুল হকের স্ত্রী এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকের মাতা। তিনি বিগত ২০২০ সালের ১৮ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে মারা গেছেন।
কসবা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মো. গোলাম হাক্কানীর সভাপতিত্বে জাহানারা হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ, দোয়া ও ইফতার অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,ব্রা‏হ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম, ব্রা‏হ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. আনিসুর রহমান, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাশেদুল কাওসার ভূইয়া, কসবা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক কাজী মো. আজহারুল ইসলাম, রুহুল আমিন ভূইয়া, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ উল আলম, কসবা পৌরসভার সাবেক মেয়র মো. এমরান উদ্দিন, কসবা উপজেলা পরিষদের ভাইস চেযারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, কসবা উপজেলা যুবলীগ সভাপতি এম.এ আজিজ, সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, কসবা উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. আফজাল হোসেন প্রমুখ ।
এর পূর্বে আইনমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-কুমিল্লা মহাসড়কের পাশে উপজেলার মনকাশাইর নামক স্থানে বাংলাদেশের সবচেয়ে বড় আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন ও এর কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

 

 

 

Post Under