বিজয়নগরে ট্রলার ডুবিতে ২০জনের লাশ উদ্ধার, নিখোঁজ অর্ধ শতাধিক

শেখ মো. কামাল উদ্দিন
বাংলাদেশ নদীমাতৃক দেশ। প্রাকৃতিক সৌন্দর্যের অংশীদারী স্বাধীন বাংলাদেশের পূর্বাঞ্চলের তিতাস বিধৌত ব্রাহ্মণবাড়িয়া। অদৈত মল্ল বর্মন’র “তিতাস একটি নদীর নাম” কারো অজানা নয়। ভ্রমণ বিলাসীদের পছন্দের অন্যতম এলাকা ব্রাহ্মণবাড়িয়া। আনন্দঘন সেই জায়গায় ঘটে গেলো বেদনা বিধুর ঘটনা।
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় যাত্রীবোঝাই ট্রলারের সঙ্গে বালুবোঝাই ট্রলারের সংঘর্ষে বহু হতাহতের খবর পাওয়া গেছে। এতে ২০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহতদের ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
২৭ আগস্ট শুক্রবার বিকেলে উপজেলার লইসকা বিলে এ ঘটনা ঘটে। নিখোঁজ যাত্রীদের সন্ধানে অভিযান অব্যাহত রয়েছে। ট্রলার ডুবির ঘটনায় আহতদের জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যায়। ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম ও বিজয়নগর থানার অফিসার ইনচার্জ মির্জা মোহাম্মদ হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। প্রত্যক্ষদর্শী আলী আক্তার রিজভী বলেন, বিকেলে জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে ট্রলারটি ব্রাহ্মণবাড়িয়া শহরের আনন্দবাজার ঘাটের উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে লইসকা বিল এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি বালুবোঝাই ট্রলারের সাথে সংঘর্ষ হয়। এতে মুহূর্তেই যাত্রীবোঝাই ট্রলারটি পানিতে তলিয়ে যায়। ট্রলারে নারী-শিশুসহ ৭০ জনের মত যাত্রী ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। যাত্রীদের কেউ কেউ সাঁতার দিয়ে জীবন বাঁচাতে সক্ষম হলেও প্রায় অর্ধ শতাধিক লোক নিখোঁজ রয়েছে। হতাহত আর স্বজনদের আহাজারিতে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে।

Post Under