বিলঘর স্কুলে রঙিন বইয়ের সাথে মেধাবী শিশুরা পেলো স্কুলব্যাগ ও ক্যালেন্ডার

এমদাদুল হক সোহাগ:

বিলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে বই উৎসব ও মা সমাবেশ। রঙিন বই, স্কুল ব্যাগ ও ক্যালেন্ডার পেয়ে উচ্ছ্বাসিত হয়েছে কোমলমতি স্কুল শিক্ষার্থীরা। অভিভাবক ও মায়েরা পেয়েছন সন্তানের উচ্চ শিক্ষায় শিক্ষিত করার প্রেরণা।

সোমবার সকালে সারা দেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার ১০১নং বিলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙনে আয়োজন করা হয় রঙিন বই উৎসবের।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা কসবা উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম ভূইয়া রঙ্গু দারোগা। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের দাতা সদস্য সাংবাদিক মোঃ এমদাদুল হক সোহাগ ভূইয়া। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত সভাপতি গোলাম আজমের সঞ্চালনায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন বিদ্যালয়ের অভিভাবক গিয়াস উদ্দিন মুহুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক মোঃ সোলাইমান সরকার, বক্তব্য রাখেন গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী এবিএম আক্তার হোসেন ভূইয়া, বিদ্যালয়ের সাবেক সভাপতি মজিবুর রহমান ভূইয়া, সাবেক মেম্বার রফিকুল ইসলাম ভূইয়া, সাবেক মেম্বার কবির আহাম্মদ প্রমুখ। মঞ্চে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সাবেক সভাপতি আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম, সাবেক মেম্বার জহিরুল হক জুহুর, রোশন আলী, বিদ্যালয়ের শিক্ষক গোলাম সারোয়ার, শিরিন আক্তার সহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ও শিক্ষার্থীদের মানোন্নয়নে করনীয় নিয়ে আলোচনা করা হয়। আলোচনার মাঝেই বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে কবিতা আবৃতি, যেমন খুশি তেমন সাজো এবং মনোমুগ্ধকর নৃত্য পরিবেশেন করা হয়। পরিশেষে বিদ্যালয়ের কোমলমতি শিশুদের হাতে তুলে দেয়া হয় রঙিন বই, স্কুলব্যাগ ও ক্যালেন্ডার। প্রথম থেকে পঞ্চম শ্রেণীর প্রথম থেকে ছষ্ঠ রোলধারী মেধাবী শিক্ষার্থীরা নতুন বইয়ের সাথে পেয়েছেন স্কুল ব্যাগ ও ক্যালেন্ডার।

Post Under