ব্লাড ব্যাংকে কুমিল্লার ২৭জন পুলিশ সদস্যের প্লাজমা ডোনেট

এমদাদুল হক সোহাগ:

করোনা জয়ী পুলিশের প্লাজমায়, বাঁচুক অন্যের জীবন; জাগ্রত মানবতায় দৃঢ় হোক, পুলিশ-জনতার বন্ধন এই স্লোগন ধারন করে কুমিল্লা জেলা পুলিশের ২৭জন সদস্য বাংলাদেশ পুলিশের ব্লাড ব্যাংকে প্লাজমা ডোনেট করেছেন।

সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে সুস্থ্য হওয়া কুমিল্লা জেলা পুলিশ সদস্যদের মধ্যে গত ৭ জুলাই ৩১ জন পুলিশ সদস্যের এন্টিবডি টেস্ট করা হয়। ওই ৩১ জনের মধ্যে ২৭জনের শরীরের রক্তে করোনা ভাইরাস প্রতিরোদী ক্ষমতা বা এন্ডিবডি পজেটিভ পাওয়া যায়।

বৃহস্পতিবার সকালে কুমিল্লা পুলিশ লাইনের শহীদ আর আই এ বি এম আব্দুল হালিম মিলনায়তনে জেলা পুলিশের পক্ষ থেকে করোনা জয়ী পুলিশ সদস্যদের ফুলেল শুভেচ্ছায় বরণ ও প্লাজমা ডোনেটের জন্য অভিনন্দন জানানো হয়। ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম(বার), পিপিএম। এসময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন আজিমুল আহসান), অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) তানভীর সালেহীন ইমন, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান সহ পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দেশ ও জাতির কল্যাণ কামনায় এবং মহামারি করোনা ভাইরাস থেকে পৃথিবীকে রক্ষার জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে বেলা সাড়ে ১১টা পুলিশ সদস্যরা বাস যোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করেন।

প্লাজমা ডোনেটকারী ২৭ জন পুলিশ সদস্যের মাঝে দুই জন ইন্সপেক্টর, দুই জন এসআই, চার জন এএসআই, কনস্টবল ১৯ জন রয়েছেন।

উল্লেখ্য, মহামারি করোনা ভাইরাস ক্রান্তিলগ্নে আইন শৃংঙ্খলা রক্ষা ও করোনা প্রতিরোধে কাজ করতে গিয়ে কুমিল্লা জেলা পুলিশের ১৮৬জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ১১জন ইন্সপেক্টর, ২৫জন সাব ইন্সপেক্টর, এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর ৩৬জন, নায়েক ১ জন এবং কনস্টবল ১১৩জন। তাছাড়া পুলিশে কর্মরত নন-পুলিশ (সিভিল) ৭ জন এবং আনসার সদস্য একজন। পুলিশ, নন পুলিশ (সিভিল) ও আনসার সহ সর্বমোট ১৯৪জন করোনায় আক্রান্ত।
এখন পর্যন্ত ৭৪ জন পুলিশ সদস্য করোনা জয় করে সুস্থ্য হয়েছেন।

Post Under