ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে কুবি বঙ্গবন্ধু পরিষদের মানববন্ধন

কাতিব হাসান মুরাদ,কুবি প্রতিনিধি:

কুষ্টিয়া পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ।

আজ সোমবার (৭ই ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়৷
মানবন্ধনে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. জিয়া উদ্দিনের সঞ্চালনায় পরিষদের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। এসময় তারা এই ভাংচুরকে ইতিহাসের লজ্জাজনক অধ্যায় বলে উল্লেখ করে তীব্র নিন্দা জানান। পাশাপাশি এই ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানান।
বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের অস্তিত্বের জায়গা। বঙ্গবন্ধুকে আঘাত করা মানে বাংলাদেশকে আঘাত করা। ১৯৭৫ সাল থেকে ৭১’র পরাজিত শক্তিরা বারবার বাংলাদেশকে পাকিস্তানের রূপ দেয়ার চেষ্টা করেছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনার জন্য সেটা সম্ভব হয় নি।’

শুধু বাংলাদেশ না, দেশের বাইরেও যখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা, সম্মানের সাথে স্মরণ করা হচ্ছে তখন এই মুজিববর্ষে এরকম ঘটনা ঘটেছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ এরকম ঘটনার প্রতি তীব্র নিন্দা জানাচ্ছে।

পরিষদের প্রাক্তন সভাপতি মোঃ আইনুল হক বলেন, ‘আমি একজন বাঙালী হিসেবে খুব লজ্জিত, শোকাহত। কারণ আমাদের বিজয়ের মাসে যখন আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে যাচ্ছি ঠিক সেই সময়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। বরং একাত্তরের স্বাধীনতা বিরোধীদের কর্মকাণ্ড।’
মানববন্ধনে বঙ্গবন্ধু পরিষদের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Post Under