ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের আহবায়কের বিরুদ্ধে সংবাদের প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ

সময় টিভিকে তিন দিনের মধ্যে ক্ষমা চাওয়ার আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক:
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক পরিচ্ছন্ন ছাত্রনেতা কাজী সায়েমের বিরুদ্ধে বেসরকারি টেলিভিশন সময় টিভিতে প্রচারিত মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রনোদিত সংবাদের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার কুমিল্লা নগরীর পূবালী চত্বরে ওই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে সংবাদ প্রচারের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিষয়টি নিয়ে ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মী, সাধারণ শিক্ষার্থী, সাংস্কৃতিক কর্মী, কলেজের শিক্ষার্থী এবং সংবাদকর্মীরা তাদের নিজেদের ফেইসবুক আইডিতে সংবাদের সমালোচনা করে পোস্ট দিয়ে প্রতিবাদ জানান। পরবর্তীতে পূবালী চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় নেতাকর্মীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কুমিল্লা ভিক্টোরিয়ান কলেজে ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য রাকিবুল ইসলাম, বাহার উদ্দিন, দেবব্রত চক্রবর্তী দীপ, মোঃ জালাল উদ্দিন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা অর্নব সিংহ রয়, কুমিল্লা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক সুলতান আহাম্মেদ সাকিব, মহানগর ছাত্রলীগ নেতা আবু হেনা, ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগ নেতা নাজমুল হক সজল, ভিক্টোরিয়া কলেজ ইংরেজী বিভাগ ছাত্রলীগের সভাপতি মো: মনির হোসেন, ফিন্যান্স এন্ড ব্যাংকিং ডিপার্টমেন্ট ছাত্রলীগ সভাপতি আয়বুল হক অভি, চোয়ারা কলেজ ছাত্রলীগের আহবায়ক আরিফুল ইসলাম প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মুন্নি আক্তার, মিনহাজ হোছাইন তুরাগ, রাশেদুল ইসলাম রাশেদ জাহিদুল ইসলাম বাবুসহ সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকমীরা।

বক্তারা বলেন, কাজী সায়েমের বিরুদ্ধে বেসরকারি টেলিভিশন সময় টিভিতে যে সংবাদ প্রচারিত হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রনোদিত। ওই সংবাদের কোন ভিত্তি নেই। ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের আহবায়ক কাজী সায়েম একজন ক্লিন ইমেজের ছাত্রনেতা। সদালাপী এই পরিচ্ছন্ন নেতাকে নিয়ে এমন কুরূচিপূর্ণ সংবাদে ভিক্টোরিয়ার সাবেক ও বর্তমান নেতাকর্মীদের হৃদয়ে দাগ কেটেছে। রাজনৈতিক হীন উদ্দেশ্য হাসিলের জন্যই এমন মিথ্যা নিউজ প্রচার করানো হয়েছে বলে জানান প্রতিবাদকারীরা। আগামী ৩ দিনের মধ্যে সময় টেলিভিশন কর্তৃপক্ষকে ক্ষমা চাওয়ার আল্টিমেটামও দেন প্রতিবাদকারীরা।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক কাজী সায়েম বলেন, রাজনৈতিকভাবে আমার ইমেজ নষ্ট করার জন্য একটি কুচক্রি মহল এমন সংবাদ প্রচার করিয়েছে। আমার ব্যক্তিত্ব সম্পর্কে কুমিল্লার ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের নেতাকর্মীরা ভালো করেই জানে। আমি অনেক ছোট বয়স থেকেই ছাত্র রাজনীতির সাথে যুক্ত হয়েছিলাম। কুমিল্লা মহানগর ছাত্রলীগের পরবর্তী কমিটিতে আমি সভাপতি প্রার্থী। মহানগর কমিটি গঠন নিয়ে আলোচনা শুরুর পর থেকেই ষড়যন্ত্রকারীরা এমন কুরুচিপূর্ণ হাতিয়ার গ্রহণ করেছে। তার প্রতিবাদ জানানোর ভাষা আমার নেই। আমার বিরুদ্ধে মিথ্যা নিউজ প্রকাশের পর বিশেষ করে ভিক্টোরিয়া কলেজের সাধারণ শিক্ষার্থী, সাংবাদিক, রাজনৈতিক কর্মী, সহযোদ্ধা, বড় ভাই ও শুভাকাঙ্খীরা যারা প্রতিবাদ জানিয়েছেন এবং মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এসছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

Post Under