মনিরুজ্জামান সিরাজী ছিলেন বহুমাত্রিক প্রতিভাবান আলেমেদ্বীন : স্মরণসভায় বক্তাগণ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া জেলার শীর্ষস্থানীয় আলেমেদ্বীন,
জামিয়া সিরাজিয়া দারুল উলুম ভাদুঘর মাদ্রাসার মহাপরিচালক, হেফাজতে ইসলাম ও ইসলামী আইন বাস্তবায়ন কমিটির জেলা আমীর আল্লামা মনিরুজ্জামান সিরাজী (রহ.)’র স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

জামিয়া সিরাজিয়া দারুল উলুম ভাদুঘর মাদ্রাসায় রোববার (১৬ আগস্ট) বাদ আসর
অনুষ্ঠিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে জেলার শীর্ষ উলামায়ে কেরাম এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ তাদের বক্তব্যে বলেন, আল্লামা মনিরুজ্জামান সিরাজী (রহ.) ছিলেন বহুমাত্রিক প্রতিভাবান একজন যোগ্য আলেমেদ্বীন। তিনি আজীবন প্রত্যেকটা কাজ আল্লাহর সন্তুষ্টি এবং বিশ্বনবী মোহাম্মদ (সা.) সুন্নত মোতাবেক পরিচালনা করে গেছেন। তিনি ছিলেন বাতেলের বিরুদ্ধে এক আপোষহীন নেতৃত্বের অধিকারী এবং ব্রাহ্মণবাড়িয়াবাসীর জন্য অবিভাবক তুল্য ব্যক্তিত্ব, পাশাপাশি গোটা দেশের ইসলামী অঙ্গণ, কওমী মাদ্রাসার অন্যতম মুরুব্বি-নীতিনির্ধারক।জেলাবাসীর বিপদাপদে এগিয়ে এসেছেন নিজ দায়িত্ববোধ থেকেই। তাঁর ইন্তেকালে ইসলামী অঙ্গণে সৃষ্ট শূণ্যতা পূরণ হবার নয়। বক্তাগণ আল্লামা মনিরুজ্জামান সিরাজীর আদর্শে উজ্জীবীত হয়ে সকল বাতেল অপশক্তির মোকাবিলায় এগিয়ে আসার আহবান জানান।

স্মরণ সভা ও দোয়ার মাহফিলে বক্তব্য রাখেন আল্লামা মুফতি মোবারক উল্লাহ, আল্লামা শায়খ সাজিদুর রহমান, আল্লামা মুফতি আব্দুর রহিম কাসেমী, মাওলানা হাফেজ ইদ্রিস, মুফতি বোরহান উদ্দিন কাসেমী, মাও. হাবিবুর রহমান, মাও. মুফতি আব্দুল হান্নান কাসেমী, মাও. হেদায়েত উল্লাহ সিরাজী, মাও. লুৎফুর রহমান, মাও. মোবারক উল্লাহ সাঈদী, মাও. আলী আজম, মাও. কামাল উদ্দিন কাসেমী, মুফতি মোহাম্মদ এনামুল হাসান, মাও. হারুন আল হাবিব, মাও. রফিকুল ইসলাম, আলহাজ্ব হাফিজুর রহমান ভুইয়া। আলোচনা সভা শেষে আল্লামা মনিরুজ্জামান সিরাজী (রহ.)’র দারাজাত বুলন্দির উদ্দেশ্যে বিশেষ মুনাজাত করা হয়।

মাওলানা মোহাম্মদ বোরহান উদ্দিন আল মতিনের পরিচালনায় অনুষ্ঠিত স্মরণ সভা ও দোয়ার মাহফিলে আরো বক্তব্য রাখেন মুফতি মকবুল হোসেন, মুফতি ইমাম হোসাইন, আমানুল্লাহ, কারী আব্দুল্লাহ, মাওলানা আবু সাঈদ, মাও. ইউসুফ, মাও. তানভীর সিরাজী, মাওলানা মুহিব্বুল্লাহ, মাও. শফিকুল ইসলাম হাজারী, মাও. ইসহাক আল হোসাইন, মাও. খালেদ সাইফুল্লাহ সিরাজী, হাফেজ এমদাদ উল্লাহ সিরাজী, জাকারিয়া ভুইয়া, আব্দুর রকিব ভুইয়া প্রমূখ।

Post Under